shono
Advertisement

টিকাকরণের মাঝেই অস্বস্তি, ২৪ ঘণ্টায় দেশে বাড়ল করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা

একদিনে করোনার বলি ১১০ জন।
Posted: 10:02 AM Feb 03, 2021Updated: 10:15 AM Feb 03, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে চলছে কোভিড যোদ্ধাদের টিকাকরণ। তারই মধ্যে স্বস্তি দিয়েছিল মঙ্গলবারের স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন। এক ধাক্কায় দেশে অনেকটা কমেছিল করোনা (Corona virus) সংক্রমণ। ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাও তুলনামূলক কম ছিল। কিন্তু বুধবার ফের তা ঊর্ধ্বমুখী। তবে এর মধ্যেই আশার আলো জাগাচ্ছে নিম্নমুখী অ্যাকটিভ কেসের গ্রাফ।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Union Health Ministry) পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ভারতে (India) মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭ লক্ষ ৭৭ হাজার ২৮৪। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১১ হাজার ৩৯ জন। এর মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা এই মুহূর্তে ১ লক্ষ ৬০ হাজার ৫৭। একদিনে করোনার বলি ১১০ জন। দেশে মারণ ভাইরাস প্রাণ কেড়েছে মোট ১ লক্ষ ৫৪ হাজার ৫৯৬ জনের।

[আরও পড়ুন: কোভিড যোদ্ধাদের টিকার খরচ জোগাচ্ছে PM CARES, বরাদ্দ দু’হাজার দু’শো কোটি]

তবে করোনাকে জয় করে এগিয়ে যাওয়ার দিশা দেখাচ্ছেন কোভিডজয়ীরা। গত ২৪ ঘণ্টাতেই যেমন এই রোগকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১২ হাজার ২২৫ জন। এখনও পর্যন্ত ১ কোটি ৪ লক্ষ ৬২ হাজার ৬৩১।

নতুন বছরের শুরুর দিকে, ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হয়েছে টিকাকরণ। তা চলছে দ্রুতহারে। কেন্দ্রের পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত ৪১ লক্ষের বেশি ফ্রন্টলাইন যোদ্ধাকে করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে। তবে একইসঙ্গে কোভিড চিহ্নিতকরণের জন্য চলছে টেস্টিংও। আইসিএমআরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭ লক্ষ ২১ হাজার ১২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১৯ কোটি ৮৪ লক্ষ ৭৩ হাজার ১৭৮।

[আরও পড়ুন: ১০ ফেব্রুয়ারি বঙ্গ সফরে আসছেন অমিত শাহ, কোচবিহারে সূচনা করবেন মেগা রথযাত্রার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement