shono
Advertisement
Supreme Court

আর জি কর মামলার শুনানি, নজর সুপ্রিম কোর্টে, কাজে ফিরবেন জুনিয়র ডাক্তাররা?

মুখবন্ধ খামে সিবিআই সেই রিপোর্ট জমা দেবে এবং শুধুমাত্র বিচারপতিরাই তা দেখবেন। এর পর শীর্ষ আদালত কী পর্যবেক্ষণ দেয়, তা নিয়ে কৌতূহল সব মহলেই।
Published By: Sucheta SenguptaPosted: 08:56 AM Sep 17, 2024Updated: 09:06 AM Sep 17, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: আর জি করে ধর্ষণ-খুন মামলার তদন্ত কতদূর এগোল? মঙ্গলবার তা নিয়ে ফের শুনানি সুপ্রিম কোর্টে। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে বি পার্দিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রর বেঞ্চে সকাল সাড়ে ১০টা থেকে এই শুনানি হবে। সূত্রের খবর, প্রধান বিচারপতির নেতৃত্বাধীন এই বেঞ্চে শুনানির তালিকায় এক নম্বরে রয়েছে আর জি কর মামলা। তাই সকালে বেঞ্চ বসার কিছুক্ষণের মধ্যেই এই মামলার শুনানি শুরু হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

আজ শীর্ষ আদালতে আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন মামলার তদন্তে সিবিআইয়ের স্টেটাস রিপোর্ট জমা দেওয়ার কথা। মুখবন্ধ খামে সিবিআই সেই রিপোর্ট জমা দেবে এবং শুধুমাত্র বিচারপতিরাই তা দেখবেন। তবে স্টেটাস রিপোর্ট দেখার পরে শীর্ষ আদালত কী পর্যবেক্ষণ দেয়, সে নিয়ে কৌতূহল রয়েছে সব মহলেই। আইনজীবী মহলের ধারণা, সিবিআইয়ের স্ট্যাটাস রিপোর্টে গত এক সপ্তাহে তদন্তের ক্ষেত্রে কী কী নতুন অগ্রগতি হয়েছে সেই বিশদ বিবরণ তুলে ধরবে।

গত ৯ তারিখের শুনানির পর সবচেয়ে বড় ঘটনাটি ঘটেছে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন মামলায় আর জি করের প্রাক্তন অধ‌্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে গ্রেপ্তার। প্রমাণ লোপাটের অভিযোগে তাঁদের গ্রেপ্তার করা হয়। সিবিআই তাঁদের আদালতে হাজির করে বলেছিল, এর মধ্যে বড় ‘ষড়যন্ত্র’ রয়েছে। পাশাপাশি প্রথমেই কলকাতা পুলিশের হাতে ধৃত প্রধান অভিযুক্ত সঞ্জয় রায়কে জিজ্ঞাসাবাদ করার পরে কী কী তথ্য সামনে এসেছে তার উল্লেখও সিবিআইয়ের স্টেটাস রিপোর্টে থাকবে। কেন্দ্রীয় তদন্ত সংস্থা আর জি কর কাণ্ডের তদন্তভার হাতে নেওয়ার পর এক মাসেরও বেশি কেটে গেলেও তেমন কোনও দিশা দেখাতে পারেনি। এই নিয়ে সাধারণ মানুষ, যাঁরা দ্রুত ‘জাস্টিস’ চেয়ে পথে নেমেছেন, তাঁদেরও ক্ষোভ রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আজ সুপ্রিম কোর্টে আর জি কর মামলার শুনানি।
  • তদন্তের স্টেটাস রিপোর্ট পেশ করবে সিবিআই।
  • কর্মবিরতি প্রত্যাহার নিয়ে কী নির্দেশ দেয় শীর্ষ আদালত, সেদিকে নজর সকলের।
Advertisement