shono
Advertisement

মোরবির সেতুভঙ্গ মামলায় আত্মসমর্পণ রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা সংস্থার কর্ণধারের

সেতু ভেঙে ১৩৫ জনের মৃত্যু হয়েছিল।
Posted: 04:40 PM Jan 31, 2023Updated: 05:25 PM Jan 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটে মোরবির সেতু দুর্ঘটনায় (Morbi Bridge Collapse) অন্যতম অভিযুক্ত ওরেভা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জয়সুখ প্যাটেল মঙ্গলবার আত্মসমর্পণ করলেন। তিনি মোরবির এক আদালতে এদিন ধরা দেন।

Advertisement

জানা গিয়েছে, রাজকোট পুলিশ জয়সুখের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল। এক ম্যাজিস্ট্রেট আদালতে ওই পরোয়ানা ইস্যু হয়। এর কয়েকদিন আগেই প্রকাশিত হয়েছিল ১২০০ পাতার চার্জশিট। সেখানে এই মামলায় দশম অভিযুক্ত হিসেবে তাঁর নাম ছিল। প্রথম ৯ জনকে আগেই গ্রেপ্তার করা হয়েছিল। এবার আত্মসমর্পণের পথে হাঁটলেন জয়সুখ। প্রসঙ্গত, মোরবি বিপর্যয় নিয়ে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছিল গুজরাট হাই কোর্ট। সেই সঙ্গে জনস্বার্থ মামলাও দায়ের করা হয়। ২০২২ সালের ১৩ ডিসেম্বর আদালত জানিয়ে দেয়, মোরবি পুরসভা ভেঙে দিতে হবে।

[আরও পড়ুন: শেয়ারে বিপুল ধসের ধাক্কা, বিশ্বের ধনীর তালিকায় প্রথম ১০ থেকে ছিটকে গেলেন গৌতম আদানি]

গত ৩০ অক্টোবর গুজরাটের (Gujarat) মোরবিতে মচ্ছু নদীর উপরে ব্রিটিশ আমলের কেবল সেতু ভেঙে পড়ে। সেই মুহূর্তে ব্রিজে প্রায় ৫০০ জন ছিলেন বলে জানা গিয়েছিল। রাতভর উদ্ধার অভিযান চালিয়ে ১৩৫ জনের দেহ উদ্ধার হয়েছিল। এর পরেই সেতুটির রক্ষণাবেক্ষণ নিয়ে একাধিক অভিযোগ সামনে আসে। জানা গিয়েছিল, সেতু রক্ষণাবেক্ষণের জন্য ওরেভা সংস্থাকে বরাত দেওয়া হয়েছিল। বেশ কয়েক মাস ধরে সেতু মেরামতের কাজ চলছিল। এর পরেই তা জনসাধারণের ব্যবহারের জন্য খুলে দেওয়া হয়। যদিও কোনও ফিটনেস সার্টিফিকেট ছিল না সংস্থার কাছে। তখনই বিরোধীরা অভিযোগ করেন, বিধানসভা ভোটের লোভে বিপজ্জনক অবস্থাতে সেতু খুলে দেওয়া হয়।

তবে গুজরাটের বিধানসভা নির্বাচনে কোনও প্রভাব ফেলেনি এই বিপর্যয়। বিরোধীদের লাগাতার আক্রমণ সত্বেও মোরবি বিধানসভাতেই জয়ী হয় বিজেপি (BJP)। বিশ্লেষকদের ধারণা ভুল প্রমাণিত করে ফলাফল বলছে, কংগ্রেস প্রার্থী জয়ন্তীলাল জিরাভাই প্যাটেলকে নির্বাচনী ময়দানে কুপোকাত করেছেন বিজেপির কান্তিলাল আমরুতিয়া। ৬২ হাজার ভোটে জয়ী হন তিনি।

[আরও পড়ুন: শিষ্যাকে ধর্ষণে যাবজ্জীবন কারাদণ্ড স্বঘোষিত ধর্মগুরু আসারাম বাপুর, দিতে হবে জরিমানাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement