shono
Advertisement

দুর্নীতির বিরুদ্ধে লড়ছে NDA, বিরোধীরা দুর্নীতিগ্রস্তদের আড়াল করছে, ভোটপ্রচারে সরব মোদি

Published By: Kishore GhoshPosted: 06:43 PM Mar 31, 2024Updated: 06:53 PM Mar 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখে আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) গ্রেপ্তারির প্রতিবাদে দিল্লির রামলীলা ময়দানে মেগা র‍্যালি করছে ইন্ডিয়া জোট (INDIA Alliance)। সেই সময় উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মেরাটে ভোটের প্রচারে গিয়ে দুর্নীতি নিয়ে বিরোধীদের তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এইসঙ্গে আত্মবিশ্বাসী মোদি সমর্থকদের জানালেন, আগামী ভোট 'বিকশিত ভারত'কে নির্বাচন করবে। এমনকী ইতিমধ্যে তৃতীয়বার সরকার গঠনের প্রস্তুতি শুরু করে দিয়েছে গেরুয়া শিবির।

Advertisement

কটাক্ষের সুরে মোদি বলেন, দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে কিছু লোকের খুব অসুবিধা হচ্ছে। 'গত ১০ বছরে দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের সাক্ষী দেশের মানুষ। আমরা নিশ্চিত করছি, দালালরা গরিবের টাকা লুট করতে পারবে না। আমি দুর্নীতির বিরুদ্ধে লড়ছি। সেই কারণেই দুর্নীতিগ্রস্তদের অনেকেই আজ জেলবন্দি।' কার্যত রামলীলা ময়দানে বিরোধী জোটের তোলা প্রশ্নের জবাব কয়েক শো কিলোমিটার দূরে উত্তরপ্রদেশের মেরাটের সভায় দিলেন মোদি। বলেন, 'মোদির মন্ত্র হল ভ্রষ্টাচার হটাও আর ওদের মন্ত্র হল ভ্রষ্টাচার বাঁচাও। এই নির্বাচন দুর্নীতি বিরোধী এনডিএ সঙ্গে দুর্নীতির কারবারিদের।'

 

[আরও পডুন: নিঃসন্তান মহিলাকে দিনরাত গঞ্জনা! শাশুড়িকে ‘খুন’ করে আত্মসমর্পণ গৃহবধূর]

মোদি গ্যারান্টিও ছিল যোগীরাজ্যের ভাষণে। মোদি দাবি করেন, 'আমি শুধু দুর্নীতিবাজদের বিরুদ্ধে তদন্ত করছি না। গ্যারান্টি দিচ্ছি, যারাই আমার দেশের মানুষকে লুট করেছে, আমি জনগণের চুরি করা সেই সম্পদ তাঁদের ফিরিয়ে দিচ্ছি এবং দেব।' উল্লেখ্য, কদিন আগে কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়কে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন, রাজ্যে ইডির বাজেয়াপ্ত ৩ হাজার কোটি টাকা গরিব রাজ্যবাসীর মধ্যে বন্টণ করা হবে। এই বিষয়টি প্রচারের জন্যও বলেন মোদি। যার পর নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগে কমিশনের যায় বিরোধীরা।

 

[আরও পডুন: ‘বিজেপির মুখোশ খুলতে মহুয়াকে জেতান’, কৃষ্ণনগরের ইতিহাস তুলে রাজমাতাকে তোপ মমতার]

উল্লেখ্য, মোদি বিরোধীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনেলেও খোদ মোদির বিরুদ্ধে 'ম্যাচ ফিক্সিং'য়ের অভিযোগ করেছেন রাহুল গান্ধী। ভোটের মুখে কেজরিওয়ালকে গ্রেপ্তারির প্রতিবাদে রামলীলা ময়দানে কংগ্রেস নেতা তোপ দাগেন, খেলা শুরুর আগে 'আম্পেয়ার' পছন্দ করেছেন মোদি। তিনি আরও বলেন, ম্যাচ ফিক্সিং না হলে ৪০০ তো দূর, এবার বিজেপি ১৮০টির বিশি সিট পাবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement