shono
Advertisement
Doda

ডোডায় সন্ত্রাসের বদলা, কাশ্মীরে রুদ্ধশ্বাস গুলির লড়াইয়ে নিকেশ ২ জঙ্গি

১১ ও ১২ জুন পরপর সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছিল ডোডাতে।
Published By: Amit Kumar DasPosted: 02:42 PM Jun 26, 2024Updated: 02:42 PM Jun 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার সন্ত্রাসবাদী হামলার পর অবশেষে বদলা। জম্মু ও কাশ্মীরের ডোডায় রুদ্ধশ্বাস গুলির লড়াইয়ে খতম হল দুই জঙ্গি। বুধবার সকালে এই খবর প্রকাশ্যে এসেছে উপত্যকার পুলিশ বাহিনী। এই অঞ্চলে চলতি মাসে একাধিক হামলার পর এই ঘটনাকে বড় সাফল্য হিসেবে দেখছে নিরাপত্তাবাহিনী।

Advertisement

পুলিশের তরফে জানা গিয়েছে, বুধবার গোপন সূত্রে খবর আসে ডোডার গান্দহর বাজাদ গ্রামে লুকিয়ে রয়েছে বেশ কয়েকজন জঙ্গি। সেই মতো প্রস্তুতি নিয়ে গোটা গ্রাম ঘিরে ফেলে তল্লাশি অভিযানে নামে সিআরপিএফ ও পুলিশ। তল্লাশি অভিযান চলাকালীন পিছু হঠার জায়গা না পেয়ে সেনাকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। দীর্ঘক্ষণ দু'পক্ষের গুলির লড়াই চলার পর ২ জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ওই এলাকায় আরও বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে অনুমান করা হচ্ছে। এখনও চলছে তল্লাশি অভিযান।

[আরও পড়ুন: শপথের সময় প্যালেস্টাইনের জয়ধ্বনি, উঠল ওয়েইসির সাংসদ পদ খারিজের দাবি]

উপত্যকার পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১১ ও ১২ জুন পরপর সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটে ডোডার পাহাড়ি এলাকায়। ১১ তারিখ এক চেকপোস্টে হামলা চালিয়েছিল জঙ্গিরা। যার জেরে আহত হন ৬ নিরাপত্তারক্ষী। তার পরদিন ফের জঙ্গি হামলা চলে গান্দহ এলাকায়। এই হামলার ঘটনায় আহত হন এক নিরাপত্তারক্ষী। এই ঘটনায় সন্দেহভাজন ৪ পাকিস্তানী জঙ্গির ছবি প্রকাশ করে প্রতি জঙ্গি পিছু ৫ লক্ষ টাকা করে পুরস্কার ঘোষণা করে পুলিশ। এলাকা জুড়ে শুরু হয় সন্ত্রাসবিরোধী অভিযান। অবশেষে ডোডা হামলার বদলা নিল নিরাপত্তাবাহিনী।

[আরও পড়ুন: লোকসভার স্পিকার পদে নির্বাচিত হলেন ওম বিড়লা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লাগাতার সন্ত্রাসবাদী হামলার পর অবশেষে বদলা।
  • জম্মু ও কাশ্মীরের ডোডায় রুদ্ধশ্বাস গুলির লড়াইয়ে খতম হল দুই জঙ্গি।
Advertisement