shono
Advertisement

মঙ্গোলিয়ার বিরুদ্ধে সহজ জয়, দুরন্ত ছন্দে ইন্টার কন্টিনেন্টাল কাপে যাত্রা শুরু সুনীলদের

আন্তর্জাতিক ফুটবলে এদিনই প্রথমবার মুখোমুখি হয় ভারত ও মঙ্গোলিয়া।
Posted: 09:44 PM Jun 09, 2023Updated: 10:06 PM Jun 09, 2023

ভারত: ২ (ছাংতে, সাহাল)
মঙ্গোলিয়া: ০

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠে নামার আগে ধারে ও ভারে প্রতিপক্ষের থেকে অনেকটাই এগিয়েছিলেন সুনীল ছেত্রীরা। মাঠেও বজায় থাকল সেই দাপট। মঙ্গোলিয়াকে ২-০ গোলে হারিয়ে ইন্টার কন্টিনেন্টাল কাপে দুরন্ত ছন্দে অভিযান শুরু করল ভারতীয় দল।

ম্যাচের মাত্র ২ মিনিটের মাথাতেই অনিরুদ্ধ থাপার ক্রস থেকে বিপক্ষের জালে বল জড়িয়ে দেন সাহাল আব্দুল সামাদ। তার ১২ মিনিট পর ফের ব্যবধান বাড়ায় ভারত। এবার কর্নার কিককে কাজে লাগিয়ে গোল করতে ভুল করেননি ছাংতে। এরপর দ্বিতীয়ার্ধেও গোলের সুযোগ পেয়েছিল মেন ইন ব্লু। কিন্তু তা কাজে লাগাতে পারেনি। উলটোদিকে ভারতীয় রক্ষণ ভাঙতে একেবারেই ব্যর্থ হয় মঙ্গোলিয়া। যার সুবাদে তিনটি মূল্যবান পয়েন্ট ঝুলিতে ভরেই মাঠ ছাড়েন সন্দেশরা। এই প্রথমবার মঙ্গোলিয়ার সঙ্গে সাক্ষাৎ হল ভারতের। আর তাতেই এল তৃপ্তির জয়।

[আরও পড়ুন: বিশেষ নজরে ৫ জেলা, পঞ্চায়েত ভোট নিয়ে DM-SP’দের সঙ্গে বৈঠক রাজীব সিনহার]

কলকাতা কিংবা গোয়া নয়, সিনিয়রদের এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের আসর এবার বসেছে ভুবনেশ্বরে। কলিঙ্গ স্টেডিয়ামে এদিন হাজির হয়েছিলেন ৫৯৫৪ দর্শক। সমর্থক সংখ্যা প্রত্যাশার তুলনায় কম হলেও তাঁদের মনোরঞ্জনে কোনও খামতি রাখেননি সুনীলরা।

আগামী জানুয়ারিতে এশিয়ান কাপের প্রস্তুতিপর্ব রয়েছে। তাই এই ইন্টার কন্টিনেন্টাল কাপকেই প্রতিযোগিতার মঞ্চ হিসেবে দেখছেন ভারতের কোচ ইগর স্টিমাচ। পাশাপাশি তরুণদের সুযোগ দিয়ে তাঁদেরও দেখে নিতে চাইছেন। সেই লক্ষ্যের প্রথম ধাপে ভালভাবেই উত্তীর্ণ ভারতীয় দল। সোমবার ভানুয়াতুর মুখোমুখি হবে তারা। এই জয় যে সুনীলদের বাড়তি অক্সিজেন দেবে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে যাবেন অভিষেক, ‘মতুয়াদের মন জয়ের চেষ্টা’, খোঁচা বিরোধীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার