shono
Advertisement

স্তন্যপান করানোয় মনোযোগ নষ্ট হচ্ছে! মহিলাকে আদালত থেকে বের করে দিলেন বিচারক

আদালতের বিচারকের মন্তব্যে সকলেই হতভম্ব!
Posted: 11:20 AM Mar 11, 2023Updated: 03:48 PM Mar 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুবিচারের জন্য আইন-আদালতের দ্বারস্থ হয়ে থাকেন সাধারণ মানুষ। অথচ সেই আদালতের বিচারকের কথাতেই প্রত্যেকে হতভম্ব। এক মহিলা আদালতে তাঁর শিশুকে স্তন্যপান করানোয় মনোযোগ নষ্ট হওয়ার অভিযোগ তুললেন খোদ বিচারক! এমনকী এই কারণে তাঁকে ও তাঁর সন্তানকে কোর্টরুম থেকে বেরও করে দেওয়া হল!

Advertisement

অবিশ্বাস্য এই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার (Australia) মেলবোর্নের ভিক্টোরিয়ান কাউন্টি কোর্টের। গত বৃহস্পতিবার একটি মামলার শুনানি চলছিল। সেই সময় কোর্টরুমে বসেই নিজের সন্তানকে স্তন্যপান করাচ্ছিলেন ওই মহিলা। শুনানি চলাকালীনই একেবারে অপ্রত্যাশিত ভাবে আচমকা ওই মহিলার উদ্দেশে বিচারক বলেন, কোর্টরুমের ভিতর সন্তানকে স্তন্যপান করানো যাবে না। তাঁর অভিযোগ এতে তাঁর মনোযোগ কিংবা শুনানির প্রতি তাঁর ফোকাস নষ্ট হতে পারে। বিচারকের এমন মন্তব্যের পরই সন্তান কোলে কোর্টরুমের বাইরে বেরিয়ে যান ওই মহিলা।

[আরও পড়ুন: বিশ্বকাপ বিতর্কে এবার মুখ খুললেন বেঞ্জেমা, ফ্রান্সের কোচ দেশঁকে পালটা দিলেন ফরাসি তারকা]

এমন ঘটনা প্রকাশ্যে আসার মতো অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। কারণ অস্ট্রেলিয়ার সংসদ এবং অন্যান্য দেশের সংসদেও সন্তানকে স্তন্যপান করানোর অনুমতি রয়েছে। তাই আদালত কীভাবে একজন মা’কে একথা বলতে পারে, তা কল্পনা করতে পারছেন না অনেকেই।

মহিলার আরও দাবি, সন্তানকে স্তন্যপান মায়ের জীবনের একটি স্বাভাবিক প্রক্রিয়া। মাঝপথে তা আটকে দিলে স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলতে পারে। তাছাড়া বড়দের মতো ব্রেকফাস্ট, লাঞ্চ কিংবা ডিনারে অভ্যস্ত হয় না একরত্তিদের। যখনই খিদে পায়, তখনই তাদের স্তন্যপান করাতে হয়। তাই বিচারকের এহেন আচরণে ব্যথিত এবং একইসঙ্গে ক্ষুব্ধ ওই মা।

[আরও পড়ুন: ফেসবুকে স্বেচ্ছামৃত্যুর পোস্ট গায়ক অনিন্দ্যর, ‘বন্ধু’কে সামলাতে কী করলেন ‘ক্যাকটাসে’র সিধু?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার