shono
Advertisement

‘টেস্ট ক্রিকেটে এই টিম নিতান্তই শিশু’, শচীনকে জবাব ল্যাঙ্গারের

আর কী বললেন অস্ট্রেলিয়ার কোচ? The post ‘টেস্ট ক্রিকেটে এই টিম নিতান্তই শিশু’, শচীনকে জবাব ল্যাঙ্গারের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:02 PM Dec 09, 2018Updated: 07:02 PM Dec 09, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মাঠে কোনও অস্ট্রেলিয়া টিমের এমন রক্ষণাত্মক ব্যাটিং মানসিকতা দেখিনি। শচীন তেণ্ডুলকরের এই টুইটে ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। রবিবার শচীনকে জবাব দিলেন জাস্টিন ল্যাঙ্গার। অ্যাডিলেডে চতুর্থ দিনের শেষে জয়ের সামনে ভারত। এর মধ্যে টুইটারে অস্ট্রেলিয়ার ডিফেন্সিভ ব্যাটিংয়ের সমালোচনা করেন শচীন। ম্যাচের বিরতি চলাকালীন শচীনকে পালটা জবাব দেন জাস্টিন ল্যাঙ্গার। তিনি জানান, শচীন অস্ট্রেলিয়া টিমে অ্যালান বর্ডার বা ডেভিড বুনের মতো ক্রিকেটারকে পেয়েছেন। যারা ৩০০ থেকে ৪০০ টেস্ট খেলেছেন। টিমকে জেতানোর চেষ্টা করছে এমন এক অস্ট্রেলিয়া টিম, যাদের টেস্ট ক্রিকেট সম্পর্কে এখনও সঠিক ধারণা হয়নি। টেস্টের জন্য ওরা নিতান্তই শিশু।

Advertisement

[‘হাস্যকর’ সিস্টেমের শিকার হয়েছি, ক্ষোভ উগরে দিলেন গম্ভীর]

ভারতীয় বোলিংয়ের জন্য বড় রান তুলতে পারছে না অস্ট্রেলিয়া, সেকথাও স্বীকার করে নিলেন জাস্টিন ল্যাঙ্গার। তিনি বলেন, “আপনি সব সময় বড় স্কোরের পিছনে ছুটছেন। ওরাও সবাই সেই লক্ষ্যেই খেলতে নেমেছে। অস্ট্রেলিয়ার পুরনো যে কোনও টিমের থেকেই এই টিমের ব্যাটিং অর্ডার আলাদা।” অ্যাডিলেডে প্রথম টেস্টে ভারতের ২৫০ রানের জবাবে ২৩৫ রানে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। ডনের দেশে এমন ব্যাটিং বিপর্যয় কবে হয়েছে, মনে পড়ছে না ক্রিকেট বিশেষজ্ঞদের। দ্বিতীয় ইনিংসে ৩০৭ রান তোলে ভারত। অস্ট্রেলিয়াকে ৩২৩ রানের লক্ষ্যমাত্রা দেয় ভারত। ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসেও বেশ চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। ৪৯ ওভারে চার উইকেট হারিয়ে ১০৪ রান তোলে অস্ট্রেলিয়া।

[অ্যাডিলেডে ফের অজিদের ব্যাটিং বিপর্যয়, জয়ের দোরগোড়ায় ভারত]

শুক্রবার সকালে শচীন টুইটে লেখেন, “ভারতের এই ধরনের পরিস্থিতি আরও তৈরি করা উচিত। এই পরিস্থিতি হাত থেকে যাতে না বেরিয়ে যায়, সেদিকেও নজর রাখতে হবে। আমার অভিজ্ঞতায় কোনও অস্ট্রেলিয়ান ব্যাটিংয়ে এমন রক্ষণাত্মক মানসিকতা কখনও দেখিনি। অশ্বিনের বোলিংয়ে ভারত এই মুহূর্তে খুবই ভাল পরিস্থিতিতে আছে।”

The post ‘টেস্ট ক্রিকেটে এই টিম নিতান্তই শিশু’, শচীনকে জবাব ল্যাঙ্গারের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement