shono
Advertisement

রাজ্যের মুকুটে নয়া পালক, সর্বভারতীয় স্তরে পুরস্কৃত ৪টি ই-গভর্ন্যান্স পরিষেবা, খুশি মুখ্যমন্ত্রী

কোন কোন ক্ষেত্রে সেরার শিরোপা পেল রাজ্য?
Posted: 09:16 PM Mar 28, 2023Updated: 09:16 PM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রাজ্যের মুকুটে জুড়ল নয়া পালক। আরও একবার সর্বভারতীয় স্তরে পুরস্কৃত রাজ্যের ৪টি পরিষেবা। এবার বাজিমাত করেছে ই-গভর্ন্যান্স পরিষেবা। মঙ্গলবার টুইট করে রাজ্যবাসীকে নিজেই এ সুখবর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

এদিন মুখ্যমন্ত্রী লেখেন, রাজ্য সরকারের তরফে মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে চালু করা হয় অভিযোগ পেয়ে সমাধানের পরিষেবা। যাতে ইতিমধ্যেই উপকৃত হয়েছেন বহু মানুষ। আর সেই পরিষেবার জন্যই এক্সেলেন্স পুরস্কার এল রাজ্যের ঘরে।

এর পাশাপাশি আরও তিনটি ই-গভর্ন্যান্স পরিষেবা জিতে নিয়েছে সর্বভারতীয় পুরস্কার। মাইনর মিনারেল সাপ্লাই চেন ম্যানেজমেন্ট সিস্টেম। অর্থাৎ জলের সমস্যা মেটাতে সফল হয়েছে সরকার। খাদ্যসাথী অনলাইন পরিষেবা। এবং ইন্ট্রিগ্রেটেড কোভিড ম্য়ানেজমেন্ট সিস্টেম। অর্থাৎ করোনা মোকাবিলায় রাজ্য যে পদক্ষেপ নিয়েছে, তাও প্রশংসা কুড়িয়েছে জাতীয় স্তরে। রাজ্য সরকারকে এই পরিষেবাগুলির জন্য পুরস্কৃত করেছে কম্পিৃউটার সোসাইটি অফ ইন্ডিয়া।

[আরও পড়ুন: বাড়ল প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা, নয়া ডেডলাইন জানাল কেন্দ্র]

এই সমস্ত পরিষেবার সঙ্গে যে কর্মীরা যুক্ত ছিলেন, তাঁদের প্রত্যেককে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, এর আগে রাজ্যের একাধিক প্রকল্প নজর কেড়েছে কেন্দ্রীয় সরকারের। অন্যান্য রাজ্যকে পিছনে ফেলে সেরার শিরোপা উঠেছে ‘উৎকর্ষ বাংলা’, ‘সবুজ সাথী’ থেকে লক্ষ্মীর ভাণ্ডার। এবার সর্বভারতীয় স্তরে সেরার সম্মান হল চারটি ই-গভর্ন্যান্স পরিষেবা।

[আরও পড়ুন: রাহুল ইস্যুতে স্পিকার ওম বিড়লার বিরুদ্ধে অনাস্থা! বিরোধীদের নিয়ে কৌশল সাজাচ্ছে কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement