shono
Advertisement

আবাস যোজনায় দুর্নীতি প্রমাণে ‘ফেল’, এবার মিড ডে মিলে ‘গরমিল’খুঁজতে রাজ্যে কেন্দ্রীয় দল

'বেড়াতে এসেছে', খোঁচা কুণাল ঘোষের।
Posted: 08:50 PM Mar 17, 2023Updated: 08:53 PM Mar 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সামাজিক প্রকল্প পরিদর্শনে রাজ্যে এল কেন্দ্রীয় দল। মিড ডে মিল নিয়ে বিশেষ অডিটের (Audit) জন্য টিম পাঠানো হয়েছে দিল্লি (Delhi) থেকে। বৃহস্পতিবার এই মর্মে শিক্ষা দপ্তরকে চিঠি পাঠিয়েছে কেন্দ্র। জানা গিয়েছে, অডিটের জন্য বিভিন্ন জেলায় ঘুরছে কেন্দ্রীয় দলটি। এছাড়া ১০০ দিনের কাজ দেখতেও তিনটি আলাদা টিম পাঠানো হবে। এর আগে ‘আবাস যোজনা’ প্রকল্পের কাজে দুর্নীতির অভিযোগ পেয়ে কেন্দ্রীয় দল এসেছিল। কিন্তু বিস্তর খতিয়ে দেখে তাঁরা কেউ ‘দুর্নীতি’ খুঁজে পায়নি। তা জানিয়ে নবান্নে (Nabanna) চিঠিও পাঠিয়েছিলেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী। তারপরও কেন্দ্রীয় দলের পরিদর্শনে আসা নিয়ে কটাক্ষ করেছেন দলের মুখপাত্র কুণাল ঘোষ।

Advertisement

নবান্ন সূত্রে খবর, কেন্দ্রের তরফে পাঠানো বিশেষ অডিট টিমে রয়েছেন ছ’জন সদস্য। নেতৃত্ব দেবেন সিনিয়র অডিট অফিসার অরিজিৎ মজুমদার। শুক্রবার উত্তর ২৪ পরগনা জেলা থেকে শুরু হয়েছে পরিদর্শন। এর আগে জানুয়ারি মাসেও রাজ্যে মিড ডে মিল প্রকল্প পরিদর্শনে এসেছিল কেন্দ্রীয় দল। কিন্তু বিজেপির অভিযোগ, তখন শিক্ষাদপ্তরের বাছাই করা স্কুলগুলিতেই গিয়েছিলেন প্রতিনিধিরা।

[আরও পড়ুন: সত্যিকারের ‘খাড়া দুটো শিং’ গজাল বৃদ্ধের মাথায়! বাদ দিতেই ঘটল অঘটন]

অন্যদিকে, এরপর রাজ্যে ১০০ দিনের প্রকল্পের কাজ সরেজমিনে দেখতে আসছে তিনটি আলাদা কেন্দ্রীয় দল। তাঁরাও বিভিন্ন জেলায় ঘুরে পরিদর্শন করবেন। কেন্দ্রের এই সিদ্ধান্ত নিয়ে কটাক্ষ করেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। তাঁর শ্লেষ, ”আবাস যোজনায় দুর্নীতি খুঁজতেও তো দল পাঠিয়েছিল। তাতে তো কিছু পাওয়া যায়নি। এবার আবার আসছে নাটক করতে। আসুক, বাংলা তো পর্যটনের ভাল জায়গা, বেড়াতে আসছে দিল্লি থেকে।”

[আরও পড়ুন: হৃদয় ভাঙার বিমা! প্রেমিকা ছেড়ে যাওয়ায় ২৫ হাজার টাকা পেলেন যুবক, ভাইরাল টুইট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement