shono
Advertisement

তৃণমূল ছাত্র পরিষদের পূর্ণাঙ্গ রাজ্য কমিটি গঠন, অপরিবর্তিত সভাপতি, চেয়ারপার্সন

উত্তর, মধ‌্য ও দক্ষিণ কলকাতার তিনটি সাংগঠনিক জেলা কমিটিকে বাদ রাখা হয়েছে।
Posted: 09:59 AM Mar 21, 2023Updated: 10:02 AM Mar 21, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নতুন করে দলের ছাত্র সংগঠনকে সাজাল শাসকদল তৃণমূল (TMC)। ছাত্র সংগঠন টিএমসিপির (TMCP) বর্তমান রাজ‌্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যকেই আবারও সেই পদে রাখা হচ্ছে। প্রাক্তন রাজ‌্য সভানেত্রী জয়া দত্তই সম্ভবত চেয়ারপার্সন পদে থাকছেন। তাঁদের নিয়ে ৬৬ জনের পূর্ণাঙ্গ রাজ‌্য কমিটি গড়ে দেওয়া হয়েছে তৃণমূল কংগ্রেসের তরফে। তবে এই সবগুলিই প্রস্তাবিত পদ বলে উল্লেখ করা হয়েছে তালিকায়।

Advertisement

সোমবার তৈরি হওয়া নতুন তালিকায় উত্তর, মধ‌্য ও দক্ষিণ কলকাতার তিনটি সাংগঠনিক জেলা কমিটিকে বাদ রাখা হয়। এছাড়া বাকি ৩৩টি জেলা কমিটিও গড়ে দেওয়া হয়েছে। দলের পক্ষ থেকে এই তালিকা প্রকাশ করে জানানো হয়েছে, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়ের (Mamata Banerjee) আদর্শে ও দেখানো পথে তৃণমূল কংগ্রেসের ছাত্র সংগঠনের নতুন রাজ‌্য জেলা কমিটি ঘোষণা করা হল।

[আরও পড়ুন: শিক্ষা দুর্নীতি মামলা: অয়ন শীলের বান্ধবী সুন্দরী অভিনেত্রীর সন্ধান, ইডির নজরে এবার ‘শ্বেতা’]

এদিকে, তালিকার রাজ‌্য কমিটি বা জেলা কমিটির কোনও অংশেই ছাত্রনেতা সুপ্রিয় চন্দর নাম না থাকায় তিনি মঙ্গলবার সকালে সংগঠন ছাড়ার কথা ঘোষণা করেছেন নিজের সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি কয়েকটি বিষয় নিয়ে দল ও সংগঠনের সঙ্গে ভিন্নমত পোষণ করে বিতর্কে জড়িয়েছিলেন প্রেসিডেন্সির এই ছাত্রনেতা। সে কারণেই সমস্ত কমিটি থেকে বাদ পড়তে পারেন বলে মনে করা হচ্ছে। সোমবার রাতেই তিনি নিজের ফেসবুক (Facebook) কভার বদলে ফেলেছিলেন তাৎপর্যপূর্ণ ছবিতে। আর মঙ্গলবার সকালে তিনি পশ্চিমবঙ্গ তৃণমূল ছাত্র পরিষদ ছাড়লেন।

উল্লেখ্য, আগামী ২৯ মার্চ ধর্মতলার শহিদ মিনারে তৃণমূল ছাত্র পরিষদ ও যুব সংগঠনের যৌথ সমাবেশ। মূল বক্তা হিসেবে থাকবেন দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhsiehk Banerjee)। তার আগে ছাত্র সংগঠনের রাজ্য কমিটি নতুন করে তৈরি হল।

[আরও পড়ুন: বল হাতে নারিন ম্যাজিক, শূন্য রানে সাত উইকেট ক্যারিবিয়ান স্পিনারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার