shono
Advertisement

চরম গরমে শীতল হোক শরীর, স্নান করুন এই ৩ উপায়ে

সারাদিন সতেজ থাকতে অবশ্য়ই এই স্নান করুন।
Posted: 05:05 PM May 09, 2023Updated: 05:05 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরমে একেবারে নাজেহাল অবস্থা। বার বার মন চায় স্নান করতে। তবে রোজকার নিয়মে স্নান করলে তো গরম থেকে মুক্তি সেভাবে মিলবে না। বরং শরীরকে শীতল রাখতে এই তিন উপায়ে স্নান করুন। দেখবেন শীতল শীতল শরীর আর কুল কুল মন।

Advertisement

গরমকালের স্নান মানে সুগন্ধী ৷ স্নানের পর হালকা গন্ধ যদি না ছড়ায়, সেই স্নানের মানেই হয় না ৷ তাই এই গরমে অডিকোলন স্নান হোক একেবারে মাস্ট ৷ বাজার চলতি অনেক অডিকোলন রয়েছে ৷ স্নান করার জলে, তা মিশিয়ে নিলেই হল অথবা বাড়িতেই বানিয়ে ফেলুন অডিকোলন। গোলাপ জলে কিছু পরিমাণ সাদা চন্দন বেঁটে নিন ৷ বেঁটে নিতে পারেন কিছু পরিমাণ পুদিনা পাতাও ৷ স্নানের জলে মিশিয়ে, স্নান সেরে ফেলুন ৷

একটু সময় খরচ করলে বাড়িতেই নিতে পারেন স্পা বাথ ৷ স্নানের জলে মিশিয়ে নিন বাথিং সল্ট ৷ তার মধ্যে কিছুটা পরিমাণ গোলাপ জল, পুদিনা পাতার রস ঢেলে দিন ৷ স্নান শেষে পরিষ্কার জল গায়ে ঢেলে নিন ৷ দেখবেন সারাদিন সতেজ থাকবেন।

[আরও পড়ুন: বোনের বিয়ের নিমন্ত্রণ করতে গিয়েছিলেন, কী করেছিলেন সত্যজিৎ রায়? জানালেন প্রসেনজিৎ]

বাজার থেকে গোলাপ জলের বোতল কিনে এনে, রোজকার স্নানের জলে মিশিয়ে নিতে পারেন ৷ কিংবা বাড়িতেই বানিয়ে নিতে পারেন গোলাপ জল ৷ গোলাপের পাপড়ি ফুটিয়ে নিন ৷ সেই জল ঠান্ডা করে তার মধ্যে অল্প পরিমাণ মিশিয়ে ফেলুন গ্লিসারিন ৷ স্নানের জলে মিশিয়ে নিন গোলাপ জল ৷ গরমকালে এই স্নান কিন্তু সারাদিন সতেজ রাখবে আপনাকে।

[আরও পড়ুন: ‘দ্য কেরালা স্টোরি’: মুক্তি স্থগিতের আবেদনের মামলা ধোপেই টিকল না, কী বলল সুপ্রিম কোর্ট?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement