shono
Advertisement

জামাইষষ্ঠীতে মিষ্টির সম্ভারে চমক, আম দিয়ে নতুন বানাল হুগলির ফেলু মোদক

আম দিয়ে স্পেশ্যাল কী মিষ্টি বানানো হল, জানালেন সংস্থার কর্ণধার।
Posted: 09:35 PM May 24, 2023Updated: 09:45 PM May 24, 2023

সুমন করাতি, হুগলি: আমের (Mango)স্বাদ যাতে বাংলার বিখ্যাত সব মিষ্টিতেও থাকে, সেভাবে মিষ্টান্ন তৈরির কথা বলেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আর তারপরেই আমের মিষ্টিতে নতুন চমক। বাঙালির বারো মাসে তেরো পার্বণের মধ্যে একটি জামাইষষ্ঠী (Jamai Shasthi)। বাঙালিদের কাছে একটা বিশেষ দিন। আর এই দিনকে সামনে রেখে আমের রকমারি মিষ্টি বানিয়ে চমকে দিল রিষড়ার ফেলু মোদক।

Advertisement

বছরের এই একটা দিন, জামাইষষ্ঠীতে জামাই আদরের কোনও খামতি রাখতে চান না শ্বশুর-শাশুড়িরা। ফল থেকে মিষ্টি – কোনও খাবারই প্রায় বাদ পড়ে না জামাইয়ের পাতে। সেখানে যদি নিত্যনতুন কিছু দেওয়া যায়, তাহলে তো আর কথাই নেই। এবার সেই কথা মাথায় রেখে আম দিয়ে বিভিন্ন প্রকারের মিষ্টি বানিয়ে সকলকে চমক দিচ্ছে রিষড়ার (Rishra) বিখ্যাত মিষ্টান্ন প্রস্তুতকারী সংস্থা ফেলু মোদক। আম দিয়ে তৈরি করা হয়ছে বিভিন্ন প্রকারের মিষ্টি। তার মধ্যে উল্লেখযোগ্য আমের জলভরা, আম দই, আমের লবঙ্গ লতিকা, আমের গুজিয়া, কাঁচা ও পাকা আমের রসগোল্লা, আর বিশেষ আকর্ষণ আমের রাবড়ি।

[আরও পড়ুন: গরু পাচার মামলায় অনুব্রত-সুকন্যার সব সম্পত্তি বাজেয়াপ্ত ED’র, কার্যত দেউলিয়া মণ্ডল পরিবার]

ফেলু মোদকের কর্ণধার অমিতাভ মোদক বলেন, ”আম দিয়ে যে এত রকমের মিষ্টি বানানো যায় সেটা আগে ভেবেই দেখিনি, মুখ্যমন্ত্রী যখন আম দিয়ে মিষ্টি বানানোর কথা বলেছিলেন, তারপর থেকেই ভাবনা শুরু করি যে আম দিয়ে বিশেষ কী বানানো যায়। আর সেই ভাবনা মতো আম দিয়ে বানানো হয়েছে একের পর এক মিষ্টি।” অমিতাভ বাবু আরও বলেন, ”এবার আমের মিষ্টির চাহিদা অনেক বেশি। এই গরমে মানুষ ফল আর মিষ্টি যেন আলাদাভাবে খেতে চাইছে না। তাই এবার আম ও মিষ্টির স্বাদ একসঙ্গেই পেয়ে যাবে মানুষ।” জামাইষষ্ঠীর জন্য অনেক রকমের স্পেশ্যাল আমের মিষ্টি তৈরি করা হয়েছে। যেগুলোর চাহিদাও বাড়ছে।

[আরও পড়ুন: বুকের উপর ‘স্টোন ধারণ’ উরফির! ভাগ্য বদলাবে কি?]

আগামী দিনে আম দিয়ে আরো কী কী নতুন মিষ্টি বানানো যায়, সেটাও ভেবে দেখা হবে। আর যেহেতু মুখ্যমন্ত্রী আমের মিষ্টির কথা বলেছিলেন, তাই আম দিয়ে এসব বিভিন্ন মিষ্টি মুখ্যমন্ত্রীকে পাঠানোর কথাও ভাবা হচ্ছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement