shono
Advertisement

যৌনকেশ কি যৌনতাকে আরও উদ্দাম করে তোলে? কী বলছেন বিশেষজ্ঞরা

জেনে নিন বেশিরভাগ পুরুষ ও মহিলারা কী পছন্দ করেন।
Posted: 09:19 PM Mar 06, 2023Updated: 09:19 PM Mar 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমেই বলে রাখি যৌনকেশ রাখবেন নাকি রাখবেন না, তা পুরোটাই আপনার ইচ্ছে। কিছুটা আবার আপনার সঙ্গীর পছন্দের উপর নির্ভর করে। কিন্তু বিশেষজ্ঞদের মধ্য়ে কিন্তু বেশ মতভেদ রয়েছে যৌনকেশ রাখা বা না রাখা নিয়ে। এমনকী, যৌনকেশ সঙ্গমকে কী আরও বেশি দীর্ঘতর, উদ্দাম করে তোলে? এই প্রশ্নের উত্তর খুঁজতেই সম্প্রতি এক মার্কিন বিশ্ববিদ্যালয় একটি নতুন সমীক্ষা চালায়। সেই সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, যৌনকেশ নাকি সঙ্গমের মাত্রাকে বাড়িয়ে তুলতে দারুণ সাহায্য করে। অন্তত, বেশিরভাগ পুরুষ ও মহিলা এ ব্যাপারে একেবারে সবুজ সংকেত দিয়েছেন। এই সমীক্ষা থেকে তথ্য নিয়ে যৌনকেশ ও সঙ্গমের বিষয়ে একটি তালিকা করেছেন বিশেষজ্ঞরা। তা হল…

Advertisement

১) সঙ্গম ব্যাপারটা যতটা ন্যাচেরাল হবে অর্থাৎ স্বাভাবিক হবে ততই তার তীব্রতা বাড়বে। এর অর্থ হল, আমরা আমাদের সঙ্গীকে যতটা স্বাভাবিক রূপে পাব, ততই যৌন আকাঙ্খা বাড়বে। অনেকে মনে করেন গোপন অঙ্গে যৌনকেশ না থাকলে সেটা খুবই মেকি লাগবে। বরং যৌনকেশ থাকলে সঙ্গম অনেকটা স্বাভাবিক হয়ে ওঠে।

[আরও পড়ুন: সারা রাত ধরে সঙ্গমের খোঁজ, প্রবল যৌন আকাঙ্ক্ষাতেই বিলুপ্ত হয়ে যেতে পারে এই প্রাণীরা!]

২) বিশেষজ্ঞদের মতে, যৌনকেশ যৌনরোগ আটকাতে ভীষণভাবে সাহায্য করে। নিয়মিত যৌনকেশ কেটে বা ছেঁটে ফেললে তা থেকে যৌনরোগ ছড়ানোর সম্ভাবনা থাকে।


৩) গোপন অঙ্গে সবসময় আদ্রতা বজায় রাখতে সাহায্য করে যৌনকেশ। তবে বিশেষজ্ঞরা মনে করছেন এক্ষেত্রে যৌনকেশ নিয়মিত পরিষ্কার রাখা অত্যন্ত জরুরী।

৪) সঙ্গমের সময় গোপন অঙ্গে চোট লাগা থেকেও বাঁচায় যৌনকেশ। অর্থাৎ সঙ্গমের সময় সঙ্গীর গোপন অঙ্গের সঙ্গে যে ঘর্ষণ হয় তা থেকে অনেক সময়ই ফুসকুরি হতে পারে। তার থেকেও রক্ষা করে যৌনকেশ।

তবে বিশেষজ্ঞরা মনে করছেন যৌনকেশ ট্রিম করলে খুব একটা ক্ষতি হয় না। কেননা, অনেকেই ওরাল সেক্স পছন্দ করেন। সেক্ষেত্রে যৌনকেশের মাপ বড় থাকলে তা বিরক্তির কারণ হতে পারে। সেক্ষেত্রে ট্রিম করা যেতেই পারে।

[আরও পড়ুন: নীল ছবিতে অভিনয় করে কত টাকা আয় করেছেন? গোপন তথ্য ফাঁস করলেন মিয়া খলিফা ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement