shono
Advertisement
Noida Doctor

৪৮ ঘণ্টা 'ডিজিটাল অ্যারেস্ট'! খোয়ালেন ৫৯ লক্ষ, প্রতারণার শিকার দিল্লির চিকিৎসক

২২ জুলাই নয়ডা থানার সাইবার অপরাধ বিভাগে অভিযোগ করেন মহিলা চিকিৎসক।
Published By: Kishore GhoshPosted: 04:11 PM Jul 25, 2024Updated: 04:11 PM Jul 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাইবার প্রতারকদের জালে ৫৯ লক্ষ টাকা খোয়ালেন নয়ডার এক মহিলা চিকিৎসক। ওই মহিলাকে ৪৮ ঘণ্টা 'ডিজিটাল অ্যারেস্ট' করে প্রতারকরা। তাঁর ফোন থেকে পর্ন ভিডিও ছড়ানো হয়েছে বলে অভিযোগ আনা হয়।

Advertisement

নয়ডার সেক্টর ৭৭ এর বাসিন্দা ডাঃ পূজা গোয়েল। গত ১৩ জুলাই তিনি একটি ফোন পান। ফোনের অপর প্রান্তের ব্যক্তি নিজেকে টেলিকম দপ্তরের আধিকারিক বলে পরিচয় দেন। তিনি অভিযোগ করেন, পূজার ফোন থেকে পর্ন ভিডিও ছড়ানো হচ্ছে। তিনি সেকথা মানতে চাননি। যদিও প্রতারকদের চাপে ভিডিও কলে কথা বলতে সম্মত হন চিকিৎসক। তখনই বলা হয় যে তাঁকে ডিজিটাল অ্যারেস্ট করা হয়েছে। ৪৮ ঘণ্টা পড়ে প্রতারকদের কথা মতো একটি নির্দিষ্ট অ্য়াকাউন্টে ৫৯ লক্ষ ৫৪ হাজার টাকা পাঠান তিনি।

 

[আরও পড়ুন: বৃষ্টি বিপর্যস্ত পুণেতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ৩, দুর্যোগে জলের তলায় মু্ম্বই, কোলাপুরও]

পরে বোঝান যে তিনি প্রতারিত হয়েছেন। মঙ্গলবার, ২২ জুলাই নয়ডা থানার সাইবার অপরাধ বিভাগে অভিযোগ করেন তিনি। সাইবার ক্রাইম বিভাগের পুলিশকর্তা বিবেক রঞ্জন রাই জানান, মহিলার থেকে নির্দিষ্ট অ্যাকাউন্টের বিষয়ে তথ্য নেওয়া হয়েছে। উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, এর আগেও রাজধানীতে ৭২ বছরের এক মহিলাকে ডিজিটাল অ্যারেস্টের নামে প্রতারণা করা হয়। ৮৩ লক্ষ টাকা খুইয়েছিলেন তিনি। সেবার প্রতারকরা অভিযোগ করে, ওই মহিলার ফোন নম্বর অপরাধ চক্রে কাজে লাগানো হয়েছে।

 

[আরও পড়ুন: কাশ্মীর, মণিপুর ভ্রমণে সতর্কবার্তা আমেরিকার, মাওবাদী অধ্যুষিত এলাকাগুলিও ‘বিপজ্জনক’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নয়ডার সেক্টর ৭৭ এর বাসিন্দা ডাঃ পূজা গোয়েল।
  • গত ১৩ জুলাই প্রতারকদের ফোন পান ওই চিকিৎসক।
Advertisement