shono
Advertisement

গোপনীয়তা বজায়ে দুর্দান্ত ফিচার, এবার লক করে রাখতে পারবেন প্রিয়জনের WhatsApp চ্যাট!

ব্যাপারটা কী?
Posted: 04:16 PM Apr 02, 2023Updated: 04:16 PM Apr 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষায় বরবারই নজর হোয়াটসঅ্যাপের (WhatsApp)। এবার এক দারুন ফিচার নিয়ে হাজির হল সকলের পছন্দের এই অ্যাপ। এবার প্রয়োজনে নির্দিষ্ট কারও চ্যাট লক করতে রাখতে পারবেন আপনি।

Advertisement

বর্তমানে আট থেকে আশি সকলেই সারাদিন ব্যস্ত স্মার্টফোনে। কারণ, কাজের প্রয়োজনেও দিনের একটা বড় সময় ফোন ব্যবহার করতে হয় সকলকে। অফিস ছাড়াও একাধিক ব্যক্তিগত তথ্য থাকে হোয়াটসঅ্যাপে। অনেক সময় প্রিয়জনের সঙ্গে গোপন কথাবার্তাও থাকে। এদিকে প্রয়োজনে মাঝে মধ্যেই অন্যের কাছে দিতে হয় ফোন। ফলে গোপনীয়তা নষ্টের একটা আশঙ্কা থেকেই যায়। এতদিন এক্ষেত্রে কিছুই করার ছিল না। তবে পরীক্ষা নিরীক্ষা করে এবার সেই সমস্যা সমাধানের উপায় নিয়েও হাজির হোয়াটসঅ্যাপ।

[আরও পড়ুন: ‘সুস্থ থাকতে’ মেঝে খুঁড়ে আট ফুট গর্ত! উত্তরপাড়ায় ভাড়াটিয়ার কাণ্ডে তাজ্জব বাড়িওয়ালি]

জানা গিয়েছে, এবার প্রয়োজনে নির্দিষ্ট একজন বা নির্দিষ্ট একটি গ্রুপের চ্যাট আপনি লক করতে পারবেন। কেবলমাত্র আপনার ফিঙ্গারপ্রিন্ট অথবা পাসওয়ার্ড ওয়ার্ড ব্যবহার করলে তবেই খুলবে চ্যাট। অর্থাৎ ফোন যদি আপনার কাছে নাও থাকে সেক্ষেত্রেও গোপনীয়তা নষ্টের কোনও আশঙ্কা থাকে না। শুধু তাই নয়, যাদের চ্যাট লক করা থাকবে তারা যদি লক করা অবস্থায় কোনও ছবি বা ভিডিও পাঠান, তাও সেভ হবে না গ্যালারিতে। তবে আপাতত হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনের ক্ষেত্রে মিলছে এই সুবিধা। প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপে লক অপশন আগেও ছিল। তবে সেক্ষেত্রে গোটা হোয়াটসঅ্যাপই লক করা যেত ফিঙ্গারপ্রিন্ট দিয়ে। এবার মিলবে বাড়তি সুবিধা।

[আরও পড়ুন: G-20: মশালের আলোয় উৎসবের মেজাজ, মকাইবাড়িতে চা পাতা তোলা দেখে আপ্লুত বিদেশি অতিথিরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement