shono
Advertisement

ফ্রি ইন্টারনেট দেবে TRAI

গ্রাহকদের বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দেওয়ার আইনি জটিলতা কাটাতে উদ্যোগী হল 'ট্রাই' The post ফ্রি ইন্টারনেট দেবে TRAI appeared first on Sangbad Pratidin.
Posted: 03:42 PM May 20, 2016Updated: 04:00 PM Jun 11, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রাহকদের বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দেওয়ার আইনি জটিলতা কাটাতে উদ্যোগী হল ‘ট্রাই’। ফ্রি বেসিক -এর পথে না হেঁটে ট্রাই-এর নয়া প্রস্তাব, কোনও বিধিনিষেধ ছাড়াই গ্রাহকদের বিনামূল্যে ‘ডেটা’ দেওয়ার কথা ভাবছে তারা। গ্রাহকরা যাতে তাঁদের ‘ফ্রি ডেটা’ অনলাইনে যেমন খুশি খরচ করতে পারেন, তা নিয়েও ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে ট্রাই।

Advertisement

ফ্রি ডেটা নিয়ে গ্রাহকদের যে সাধারণ সমস্যাটির মুখোমুখি হতে হয়, সেটি হল সবরকম ওয়েবসাইট সার্ফিংয়ে ওই ‘ফ্রি ইন্টারনেট ডেটা’ খরচ করা যায় না। গ্রাহকদের আগাম জানিয়ে দেওয়া হয়, নির্দিষ্ট কয়েকটি ওয়েবসাইটেই ফ্রি ডেটা মারফৎ ‘ভিজিট’ করা যাবে। ঠিক যে অভিযোগ উঠেছিল এ দেশে ফেসবুক ফ্রি বেসিক চালু করতে চাওয়ার সময়। ওই সীমাবদ্ধতাই রাখতে চায় না ট্রাই। গ্রাহকরা তাঁদের ফ্রি ইন্টারনেট যাতে সমস্ত ওয়েবসাইটে নির্দ্বিধায় খরচ করতে পারেন, সে বিষয়ে সচেষ্ট হচ্ছে ট্রাই। যেমন এমসেন্ট বা গিজ্যাটো-র মতো ওয়েবসাইটে তাদেরই প্ল্যাটফর্ম ব্যবহার করার জন্য ফ্রি ডেটা মেলে। ট্রাই ঠিক এই রীতিকেই ভাঙতে চাইছে। ভবিষ্যতে বিনামূল্যে ইন্টারনেট প্রদানের নয়া নীতি লাগু হলে গ্রাহকরা তাদের অর্জিত ফ্রি ডেটা যে কোনও ওয়েবসাইটে খরচ করার স্বাধীনতা পাবেন।

The post ফ্রি ইন্টারনেট দেবে TRAI appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement