shono
Advertisement

আইপিএলের অর্থ নয়, দেশের হয়ে একশো টেস্ট বেশি টানে স্টার্ককে

৭৭টি টেস্ট থেকে স্টার্কের সংগ্রহ ৩০৬টি উইকেট। 
Posted: 01:48 PM Jun 06, 2023Updated: 06:46 PM Jun 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল-এ (IPL) নামেননি অস্ট্রেলিয়ান তারকা মিচেল স্টার্ক (Mitchell Starc)। কিন্তু দেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলতে বদ্ধপরিকর তিনি। আরও পরিষ্কার করে বললে, মিচেল স্টার্ক ব্যাগি গ্রিনের হয়ে একশোটি টেস্ট ম্যাচ খেলতে চান। ৭৭টি টেস্ট থেকে স্টার্কের সংগ্রহ ৩০৬টি উইকেট। 

Advertisement

টেস্ট ফরম্যাটে নিজের কেরিয়ার প্রলম্বিত করার জন্য আইপিএল থেকে সরে দাঁড়ান স্টার্ক। ২০১৪ এবং ২০১৫ মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন মিচেল স্টার্ক। ২৭টি ম্যাচ থেকে ৩৪টি উইকেট সংগ্রহ করেন অজি পেসার। ২০১৮ সালের আইপিএলে ঠিকানা বদলান স্টার্ক। কেকেআর-এর জার্সিতে দেখা যায় তাঁকে। এর পর থেকে অজি পেসার সচেতন ভাবে নিলাম এড়িয়ে যান। ৩৩ বছর বয়সি স্টার্ক ক্রিকেট.কম.এইউ-কে সাক্ষাৎকারে বলেন, ”আইপিএল ভাল, টাকাও ভাল। কিন্তু আমি একশোটি টেস্ট ম্যাচ খেলতে চাই। অস্ট্রেলিয়ার হয়ে দীর্ঘদিন খেলা চালিয়ে যাওয়ার জন্য কিছু জিনিস এড়ানো দরকার। আশা করি, আমার মধ্যে এখনও কিছু ক্রিকেট বাকি রয়েছে।” 

[আরও পড়ুন: ‘অস্ট্রেলিয়াকে সামনে পেলে তেতে ওঠে কোহলি’, ফাইনালের আগে বিরাট মন্তব্য শাস্ত্রীর]

 

কোন সময়ে বুট জোড়া তুলে রাখতে হবে, তা জানা স্টার্কের। তিনি আরও বলেন, ”দশ বছরের বেশি সময় ধরে তিন ফরম্যাটে খেলার অনেক যন্ত্রণা রয়েছে। তবে আমি ভাগ্যবান, আমি এতদূর পর্যন্ত পৌঁছতে পেরেছি।”

দীর্ঘ কেরিয়ারে মিডিয়ায় একাধিক বার সমালোচিত হয়েছেন স্টার্ক। ৩৩ বছর বয়সি পেসার বলেছেন, ”মিডিয়ায় সমালোচনা কখনও কখনও আমার কাছে পীড়াদায়ক বলে মনে হয়েছে। তবে এখন আমি খুশি। সমালোচনা এখন আর আমাকে প্রভাবিত করে না।” 

[আরও পড়ুন: ঠিক কী হয়েছিল সেই রাতে? ওড়িশা দুর্ঘটনার আগের মুহূর্ত নিয়ে মুখ খুললেন করমণ্ডলের চালক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement