shono
Advertisement

ব্যাট হাতে নয়া রেকর্ড নেপাল অধিনায়কের, পিছনে ফেললেন স্মিথ-কোহলিকে

ইতিহাস গড়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিলেন তিনি। The post ব্যাট হাতে নয়া রেকর্ড নেপাল অধিনায়কের, পিছনে ফেললেন স্মিথ-কোহলিকে appeared first on Sangbad Pratidin.
Posted: 03:00 PM Sep 29, 2019Updated: 03:01 PM Sep 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরশ খাড়কা। নামটা কি চেনা? অনেকেই হয়তো এ নামের সঙ্গে এখনও পরিচিত হননি। কিন্তু জেনে রাখুন, এই ব্যাটসম্যানই স্টিভ স্মিথ, ক্রিস গেইল, এমনকী বিরাট কোহলিকে পিছনে ফেলে গড়েছেন নয়া রেকর্ড।

Advertisement

হ্যাঁ, ঠিকই পড়েছেন। নেপালের জাতীয় দলের অধিনায়ক পরশ খাড়কা দেশের হয়ে ইতিমধ্যেই একগুচ্ছ রেকর্ড ঝুলিতে ভরে ফেলেছেন। তিনিই যে বর্তমানে নেপালের সেরা ব্যাটসম্যান, তা নিয়ে কোনও দ্বিমত নেই। কিন্তু শনিবার সিঙ্গাপুরে নতুন ইতিহাস গড়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিলেন তিনি। প্রথম নেপালি ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শতরান তো করলেনই, সেই সঙ্গে বিশ্বের প্রথম অধিনায়ক হিসেবে রান তাড়া করতে নেমে সেঞ্চুরি হাঁকালেন। চতুর্থ এশিয়ান ক্যাপ্টেন হিসেবে সেঞ্চুরি করেন পরশ। মাত্র  ৪৯ বলেই শতরান স্পর্শ করেন তিনি। সাতটা চার এবং ন’টা ছক্কা সহযোগে ৫২ বলে ১০৬ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন নেপাল দলের নেতা। আর এই শতরান করেই নয়া রেকর্ডের মালিক হলেন তিনি।

[আরও পড়ুন: ‘ইমরান খান পাক সেনার পুতুল, ১৫ মিনিটেই বোঝা গিয়েছে চরিত্র’, তোপ গম্ভীরের]

দিন কয়েক আগেই ডাচ অধিনায়ক পিটার সিলার ৯৬ রানে অপরাজিত থেকে সর্বোচ্চ রানের দাবিদার হয়েছিলেন। ২০১৫ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৯০ রান করেছিলেন প্রাক্তন অজি নেতা স্মিথ। ২০০৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অধিনায়ক হিসেবে ৮৮ রান করেছিলেন ক্যারিবিয়ান ক্যাপ্টেন ক্রিস গেইল। এই তালিকায় ৮ নম্বরে রয়েছেন কোহলি। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে রান তাড়া করতে নেমে করেছিলেন ৮২ রান। পরশ ছাপিয়ে গেলেন এঁদের সকলকেই। তবে এখানেই শেষ নয়। দলের সবচেয়ে কম স্কোরে সেঞ্চুরি হাঁকানোর রেকর্ডও গড়লেন পরশ। স্বাভাবিকভাবেই গেইল-কোহলি-স্মিথকে হারিয়ে উচ্ছ্বসিত নেপাল অধিনায়ক।

[আরও পড়ুন: বিশ্ব চ্যাম্পিয়নশিপে হার দ্যুতির, টোকিও অলিম্পিকের স্বপ্নভঙ্গ ভারতীয় স্প্রিন্টারের]

নেপালের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে-তে সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন পরশ। এমনকী দুর্দান্ত পারফর্ম করে ব়্যাঙ্কিংয়ে প্রথম দশেও উঠে এসেছিলেন তিনি। টি-টোয়েন্টিতেও তাঁর সেই ফর্ম অব্যাহত। তাঁর চওড়া ব্যাটে ভর করেই শনিবার সিঙ্গাপুরকে ন’উইকেটে হারায় নেপাল।

The post ব্যাট হাতে নয়া রেকর্ড নেপাল অধিনায়কের, পিছনে ফেললেন স্মিথ-কোহলিকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement