shono
Advertisement

কার্ড পাঞ্চ করলেই ATM থেকে বেরচ্ছে পাঁচগুণ টাকা! মহারাষ্ট্রে জনতার ‘ভাগ্যপরীক্ষা’

একটি বেসরকারি ব্যাংকের ATM ঘিরে শোরগোল।
Posted: 05:57 PM Jun 16, 2022Updated: 07:11 PM Jun 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টাকার গাছ বাস্তবে হয় না, তবে এটিএম (ATM) মেশিনকে টাকার মেশিন তো বলাই যায়। দুঃখের কথা হল, ওই মেশিন গ্রাহকের টাকাই ফিরিয়ে দেয় গ্রাহককে। মেশিনের বোতাম টিপলেই যদি মুঠো মুঠো টাকা মিলত! অটোমেটেড টেলর মেশিন বিগড়ে কতকটা তেমন কাণ্ডেরই সাক্ষী থাকল মহারাষ্ট্র (Maharashtra)। বুধবার ওই রাজ্যের একটি বেসরকারি ব্যাংকের একটি এটিএম মেশিন থেকে পাঁচগুণ বেশি টাকা বেরতে শুরু করে। যার পর ভাগ্য পরীক্ষায় ওই এটিএম ঘিরে ভিড় জমাতে শুরু করেন অসংখ্য মানুষ। শেষ পর্যন্ত পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। 

Advertisement

নাগপুর জেলার খাপারখেদা শহরতলির একটি এটিএম মেশিনে এই কাণ্ড ঘটে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থল থেকে নাগপুর শহরের দূরত্ব ৩০ কিলোমিটার। বুধবার ওই এটিএম থেকে ৫০০ টাকা তুলতে গিয়েছিলেন জনৈক ব্যক্তি। নির্দিষ্ট প্রক্রিয়ার পর ৫০০-র বদলে ২৫০০ টাকা বের হয় ওই মেশিন থেকে। যদিও ৫০০ টাকাই বিয়োগ হয় ওই ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্ট থেকে। ঘটনায় চমকে যান তিনি।

[আরও পড়ুন: ‘অন্য সংস্থায় ইন্টারভিউ আছে, একটা ছুটি দেবেন’, কর্মীর আবদারে হতবাক বস]

এটিএম মেশিনের এই খবর মানুষের মুখে মুখে আগুনের মতো ছড়িয়ে পড়ে। এরপরেই অসংখ্য মানুষ ভাগ্য পরীক্ষায় ওই এটিএম ঘিরে ভিড় জমাতে শুরু করেন। কিন্তু তাঁদের হতাশ করে খবর পেয়ে পুলিশ চলে আসে ঘটনাস্থলে। তারা পরিস্থিতি সামাল দেয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এটিএমে টাকা ভরার সময় গোলমাল হয়েছিল, তার ফলেই এই কাণ্ড হয়। ব্যাংকে খবর দেওয়া হলে তারা মেশিনের ত্রুটি ঠিক করে দেন।

[আরও পড়ুন: খোঁজ মিলল প্রাচীন ‘অভিশপ্ত’ সমাধির, রক্ত-লাল অক্ষরে লেখা ‘খুলবেন না!’]

এক্ষেত্রে যান্ত্রিক ত্রুটিতে এটিএম মেশিন বেশি টাকা দিলেও এটিএম থেকে টাকা লুটের ঘটনা রোজই ঘটছে। সম্প্রতি পুণের একটি এটিএম থেকে টাকা লুঠ করতে এসে বিরাট ঝামেলায় পড়ে চোর। টাকা তো মেলেইনি, উলটে পুড়ে যায় মেশিনে থাকা সব টাকা। পুলিশ জানিয়েছে, প্রায় চার লক্ষ টাকা পুড়ে গিয়েছে। সেই সঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছে এটিএমের (ATM Cash) বেশ কিছু অংশ। ঘটনায় একজনকে আটক করা হয়েছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার