shono
Advertisement

মাদক পাচার রুখে দিল বুনো হাতি! প্রকাশ্যে সেই ভিডিও, কাণ্ড দেখে চমকালো নেটদুনিয়া

গজরাজকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছে নেটিজেন।
Posted: 06:44 PM Aug 28, 2023Updated: 06:44 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুকুর হলে প্রশ্ন ছিল না। পুলিশ কুকুর তো হামেশাই দুষ্কৃতীদের চিহ্নিত করে, বোমা কিংবা মাদক উদ্ধারেও পারঙ্গম তারা। তাই বলে হাতি! এমনকী সে প্রশিক্ষণপ্রাপ্ত কুনকি নয়। চিনে (China) মাদক পাচার রুখে দিয়ে খবরে এক বুনো হাতি। প্রকাশ্যে এসেছে সেই ভিডিও। যা দেখে চমকে গিয়েছে নেটিজেনরা। 

Advertisement

ঘটনাটি দক্ষিণ চিনের ইউনান প্রদেশের। মেংম্যান শহরের কাছে জঙ্গলের ভিতরের রাস্তা ডিঙোচ্ছিল বুনো হাতির একটি দল। ওই রাস্তা দিয়ে যাচ্ছিল পুলিশের একটি গাড়ি। হাতির দলকে রাস্তা ডিঙোতে দেখে পুলিশকর্মীরা থমকান। তখনই আশ্চর্য কাণ্ড ঘটে। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, বুনোর হাতির দলটি দুলকি চালে জঙ্গলের রাস্তা ডিঙোচ্ছে। আচমকা একটি হাতি রাস্তার পাশে ঝোপের মধ্যে কিছু দেখে দাঁড়িয়ে পড়ে। এর পরই শুর দিয়ে একটি ছোট ব্যাগ তুলেই আছড়ে ফেলে।

[আরও পড়ুন: ৩৭০ ধারা রদ নিয়ে মামলা করতেই সাসপেন্ড অধ্যাপক! ‘প্রতিশোধ?’ প্রশ্ন সুপ্রিম কোর্টের]

এই ঘটনার পর হাতির দল রাস্তা ডিঙোলেও পুলিশকর্মীরা গাড়ি থেকে নেমে পড়েন। ব্যাগ কুড়িয়ে পরীক্ষা করে দেখেন তাঁরা। ওই ব্যাগ থেকে উদ্ধার হয় ২.৮ কিলোগ্রাম মাদক। মাদক বাজেয়াপ্ত করে পুলিশ। খোঁজ চলছে কারা ওই মাদক পাচারের জন্য জঙ্গলে ফেলে গিয়েছিল। এদিকে হাতির ভিডিও নেটপাড়ায় ভাইরাল হয়েছে। কমেন্টবক্স উপচে পড়ছে গজরাজকে নিয়ে নেটিজেনদের প্রশংসা বার্তা। একজন লিখেছেন, “হাতি এই গ্রহের সবচেয়ে বুদ্ধিমান প্রাণী।” 

[আরও পড়ুন: নিগৃহীত মুসলিম ছাত্রের পরিচয় প্রকাশ্যে কেন, FIR ‘ফ্যাক্ট চেকার’ মহম্মদ জুবেইরের বিরুদ্ধে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার