shono
Advertisement

শরীরে জন্মদাগ যেন আরবিতে লেখা ‘আল্লা’, জোড়া ছাগলের দাম উঠল ৫১ লক্ষ টাকা

সরগরম লখনউয়ের বকরা মান্ডি।
Posted: 03:48 PM Jun 28, 2023Updated: 03:48 PM Jun 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জোড়া ছাগল (Goat) বিক্রি করে লাখপতি মালিক! নেপথ্যে ‘আল্লা’, পশুর শরীরে থাকা ‘পবিত্র’ জন্মদাগ। যার জেরে আকাশছোঁয়া দাম ওঠে দু’টি ছাগলের। বকরি ইদের আগে জোড়া ছাগল বিক্রি করে কপাল ফিরল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাসিন্দার। লখনউয়ের বকরা মান্ডিতে সে দু’টি বিক্রি হয়েছে ৫১ লক্ষ টাকায়। ঘটনা প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গিয়েছে।

Advertisement

প্রতি বছরই বকরি ইদের আগে লখনউয়ের বকরা মান্ডিতে ক্রেতা-বিক্রেতাদের ভিড় জমে। এ বছর প্রায় ১ লক্ষ ছাগল কেনাবেচা হয়েছে বলে খবর। বরবরি, তোতাপরী, পাঞ্জাবি পানের মতো নানা প্রজাতির ছাগল বিক্রি হয়। ছাগলের দামই শুরু হয় ১০ হাজার টাকা থেকে। তবে দামের নিরিখে চলতি বছর সকলকে ছাপিয়ে গিয়েছে সলমন এবং ঘনী। কেন?

[আরও পড়ুন: দিল্লিতে দুষ্কৃতী রাজ! চারদিনে ৩ বার বন্দুক দেখিয়ে ডাকাতি, প্রশ্নের মুখে নিরাপত্তা]

কারণ সলমন এবং ঘনী কানের পাশের পবিত্র জন্মদাগ। যেন আরবিতে লেখা ‘আল্লা’! তাতেই কেল্লা ফতে। দু’টি ছাগল বিক্রি হয় ৫১ লক্ষ টাকায়। ওই দু’টির মালিক বছর ৪৫-এর মুস্তাক আহমেদ। তিনি জানান, বছর খানেক আগে রাজস্থান থেকে কিনেছিলেন ঘনীকে। ৬৫ কেজির সলমানের জন্ম মুস্তাকের বাড়িতেই। দুই ছাগলের যত্নআত্তিতে বিন্দুমাত্র কসুর করেননি মালিক। দু’টির জন্য ছিল বিশেষ ডায়েটের বন্দোবস্ত। সেই কারণেই তাদের ঝলমলে নধর চেহারা। যা ক্রেতাদের পছন্দ না হয়ে যায় না।

[আরও পড়ুন: মুম্বইয়ের ভার্সোভা-বান্দ্রা ব্রিজ হল ‘বীর সাভারকর সেতু’, হিন্দুত্বেই ভরসা রাখছে বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার