shono
Advertisement

আদায় করেছেন ১ কোটি টাকার জরিমানা! ভারতীয় রেলে ইতিহাস মহিলা টিকিট পরীক্ষকের

রোসেলিন নামে ওই টিকিট পরীক্ষককে সম্মান জানিয়ে টুইট রেলমন্ত্রকের।
Posted: 07:40 PM Mar 23, 2023Updated: 07:40 PM Mar 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল ভিড়ের মধ্যেও ঠিক আন্দাজ করে ফেলেন, কে বিনা টিকিটের যাত্রী। সঙ্গে সঙ্গে ধাওয়া করে পাকড়াও করে ফেলেন। ধৈর্য্য ধরে যাত্রীদের বোঝান, তাঁরা অন্যায় করেছেন। তারপরে প্রাপ্য জরিমানা আদায় করেন। এইভাবেই এক কোটি ৩ লক্ষ টাকা সংগ্রহ করেছেন রোসালিন আরোকিয়া মেরি। ভারতীয় রেলের (Indian Railway) ইতিহাসে প্রথম মহিলা হিসাবে ইতিহাস গড়লেন তিনি।

Advertisement

দীর্ঘদিন ধরে দক্ষিণ ভারতীয় রেলওয়েতে কর্মরত রয়েছেন রোসেলিনা। চিফ টিকেট চেকার হিসাবে নজির গড়েছেন তিনি। ইতিহাসে প্রথম ভারতীয় মহিলা হিসাবে এক কোটি টাকার বেশি জরিমানা সংগ্রহ করেছেন তিনি। কাজের প্রতি রোসেলিনার দক্ষতা ও সততার প্রতি সম্মান জানিয়ে টুইট করা হয়েছে রেলমন্ত্রকের (Rail Ministry) তরফে। 

[আরও পড়ুন: লোকালয়ে কুকুরের তাড়া খেয়ে পালল হিংস্র সিংহ! ভাইরাল বিপাকে পড়া পশুরাজের ভিডিও]

কর্মরত রোসেলিনার একাধিক ছবি প্রকাশ করেছে রেলমন্ত্রক। “কাজের প্রতি কতখানি নিষ্ঠা রাখা যায়, তার উদাহরণ এই রোসেলিনা আরোকিয়া মেরি। ভারতের প্রথম মহিলা হিসাবে ১ কোটি টাকারও বেশি জরিমানা সংগ্রহ করেছেন তিনি।”

এই টুইট দেখেই রোসেলিনাকে প্রশংসায় ভরিয়ে দেন নেটিজেনরা। “ভারতকে সুপার পাওয়ার হিসাবে গড়ে তুলতে রোসেলিনের মতো মহিলাদেরই প্রয়োজন। এইভাবেই সততার সঙ্গে কাজ করে যান আপনি”, লেখেন এক নেটিজেন। অন্যান্যদের কাজের প্রেরণা যোগাবে রোসেলিনের নজির, এমনটাই আশা করছেন সকলে।

[আরও পড়ুন: ‘রাহুল দ্রাবিড় আমার সঙ্গে কাজ করতে চায়নি’, ফাঁস করলেন ভারতের প্রাক্তন তারকা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার