shono
Advertisement

চোখ ধাঁধিয়ে দেয় ১১০ ক্যারেট হিরে বসানো বিশ্বের সবচেয়ে দামি হাতঘড়ি, দাম কত?

বহুমূল্য হাতঘড়ির নাম গ্রাফ ডায়মন্ডস হ্যালুসিনেশন।
Posted: 08:33 PM Feb 26, 2024Updated: 08:33 PM Feb 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘড়ির (Watch) পৃথিবী বদলে গিয়েছে। সে আর কেবলমাত্র সময়ের জানান দেয় না। আজ হাতঘড়ি মানে ফিটনেস কন্ট্রোলার। বিপি-সুগার-কোলেস্টরলের হিসেব রাখে। বিরাট কোহলি, সুনীল ছেত্রীদের মতো খেলোয়াড়রা বিশেষ ধরনের ঘড়ি ব্যবহার করেন। এমনকী স্মার্ট ওয়াচের দুনিয়ায় ঘড়ি মানে আস্ত কম্পিউটার। সেই সব ঘড়ির দাম আকাশছোঁয়া। আর এই ঘড়ির দাম স্বর্গছোঁয়া। হিরে-মণি-মুক্ত বসানো রাজকীয় ওই ঘড়ির দাম ৫৫ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় ৪৫৬ কোটি টাকা। বিশ্বাস হয়? এটাই বিশ্বের সবচেয়ে দামি হাতঘড়ি?

Advertisement

বহুমূল্য হাত ঘড়ির নাম গ্রাফ ডায়মন্ডস হ্যালুসিনেশন। নামেই হিরে বসানো, দামেও তাই। ১১০ ক্যারেটের নানা রঙের হিরে বসানো রয়েছে গ্রাফ ডায়মন্ডস কোম্পানির তৈরি এই ঘড়িটিতে। সবচেয়ে বড় হিরেটি বসানো হয়েছে ঘড়ির ডায়ালে। ২০১৪ সালে তৈরি এই ঘড়িটিই বর্তমান বিশ্বের সবচাইতে দামি ঘড়ি বলে দাবি গ্রাফ ডায়মন্ডস কোম্পানির। এর আগে এই কোম্পানিই আরও একটি রাজকীয় ঘড়ি প্রকাশ্যে এসেছিল। যার দাম ছিল ৩৩১ কোটি টাকার মতো। যদিও সেটিকে ছাপিয়ে গিয়েছে ‘ডায়মন্ডস হ্যালুসিনেশন’।

 

[আরও পড়ুন: জ্ঞানবাপীতে কীসের ভিত্তিতে পুজোয় অনুমতি আদালতের? জেনে নিন ‘ব্যাস কি তহখানা’র ইতিহাস!]

তবে এই ঘড়ি কব্জিতে পরার মতো নয় কখনই। পরলেও ধনকুবের শিল্পপতি, খেলার কিংবা সিনে জগতের তারকারা সংগ্রহ করবেন। অবশ্যি হাতের মায়া আছে তাদেরও। ফলে প্রকাশ্যে হিরের ঘড়ি পরেন না ওঁরাও। শাহরুখ খান থেকে অনন্ত আম্বানি, দামি ও শৌখিন ঘড়ির কালেকশনে কম যান না কেউ। অনন্ত আম্বানির গ্র্যান্ডমাস্টার টাইম ঘড়িটির দামই নাক ১৮ কোটি টাকা। ৪৫৬ কোটির ‘ডায়মন্ডস হ্যালুসিনেশনে’র কাছে সেই ঘড়িও গরিব!

 

[আরও পড়ুন: ‘শাহজাহানের গ্রেপ্তারিতে বাধা নেই পুলিশের’, অভিষেকের দাবি উড়িয়ে সাফ জানাল হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার