shono
Advertisement

অশ্বিনের উপরেই পড়ল কোপ, রোহিত বলছেন, ‘দলের প্রয়োজনেই বাদ দিতে হয়েছে’

চার পেসার ও এক স্পিনার নিয়ে নেমেছে ভারত।
Posted: 03:49 PM Jun 07, 2023Updated: 04:40 PM Jun 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (World Test Championship Final) বল গড়ানোর আগে অনেকেই বলেছিলেন, স্পিনার হিসেবে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) অটোমেটিক চয়েস। অলরাউন্ডার হিসেবে থাকবেন রবীন্দ্র জাদেজা। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে প্রথম একাদশ বাছা হল, তাতে দেখা গেল রবি অশ্বিন নেই। তাঁকে ড্রেসিং রুমে রেখেই খেলতে নেমেছে ভারতীয় দল। তাঁর উপরেই বেশির ভাগ ক্ষেত্রে কোপ পড়ে। এবারও ব্যতিক্রম নয়। আইসিসি-র ক্রমতালিকায় ৮৬৯ পয়েন্ট পেয়ে শীর্ষে অশ্বিন। অথচ সেই তিনিই নেই ভারতের প্রথম দলে।

Advertisement

টসের সময়ে সঞ্চালক নাসের হুসেন ভারত অধিনায়ককে প্রশ্ন করেছিলেন, বিশ্বের এক নম্বর বোলারকে বসানোর সিদ্ধান্ত নেওয়া কতটা কঠিন ছিল? রোহিত স্বীকার করে নিয়েছেন, অশ্বিনকে না নেওয়ার সিদ্ধান্ত খুবই কঠিন ছিল টিম ম্যানেজমেন্টের কাছে। রোহিতকে বলতে শোনা গিয়েছে, ”এই সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন ছিল। বেশ কয়েক বছর ধরে অশ্বিন আমাদের বহু ম্যাচ জিতিয়েছে। ফলে ওকে বসিয়ে রাখাটা খুবই কঠিন সিদ্ধান্ত ছিল। কিন্তু দলের ভালর জন্য যা দরকার, সেটা তো করতেই হবে। ফলে এই সিদ্ধান্ত আমাদের নিতেই হল।” 

[আরও পড়ুন:  উঠল নিষেধাজ্ঞা, নাগাল্যান্ডে এবার পাওয়া যাবে কুকুরের মাংস]

 

রোহিত স্বীকার করে নিয়েছেন, পরিবেশ পরিস্থিতির জন্যই চার পেসার ও এক স্পিনার কম্বিনেশনে যেতে হয় ভারতীয় দলকে। রোহিত বলেছেন, ”মেঘলা আবহাওয়া এবং পরিবেশের জন্য আমাদের চার পেসার ও এক স্পিনারকে নিতে হয়। পিচের পরিবর্তন খুব একটা হবে না বলেই মনে হচ্ছে। চার সিমার এবং এক স্পিনার। স্পিনার হিসেবে খেলবে জাদেজা।”

মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও শার্দূল ঠাকুর চার সিমার। বছরখানেক বাদে ভারতের প্রথম একাদশে ফিরেছেন অজিঙ্কে রাহানে। উইকেট কিপার হিসেবে খেলছেন কেএস ভরত। অনেকেই ভেবেছিলেন ঈশান কিষানকে হয়তো উইকেটের পিছনে দেখা যাবে। কিন্তু ভরতকেই খেলানো হয়। উল্লেখ্য, চলতি বছরের গোড়ার দিকে বর্ডার-গাভাসকর ট্রফিতে ভরতকেই কিপিং করতে দেখা গিয়েছে।

[আরও পড়ুন: করমণ্ডলে দুর্ঘটনাগ্রস্তদের প্রতি সহমর্মিতা, WTC ফাইনালে কালো আর্মব্যান্ড পরে নামবে ভারত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement