shono
Advertisement

পুজোয় হয়ে উঠুন ‘সেলফি স্টার’, রইল কয়েকটি সহজ টিপস

নিজের জনপ্রিয়তা বাড়ান বন্ধুদের মধ্যে.. The post পুজোয় হয়ে উঠুন ‘সেলফি স্টার’, রইল কয়েকটি সহজ টিপস appeared first on Sangbad Pratidin.
Posted: 11:43 AM Sep 27, 2017Updated: 06:14 PM Sep 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অর্ধেক ঠাকুর তো দেখা হয়েই গেছে। এবার বাকি দিনগুলোয় বাকি ঠাকুর দেখা, সঙ্গে খাওয়ার প্ল্যান, ঘোরার প্ল্যান, আড্ডার প্ল্যান…আরও কত কি! কিন্তু পুজোর ‘টু ডু’ লিস্টে এখন যেটা মাস্ট, সেটা হল সেলফি তোলা। একটা ভালো ফ্রন্ট ক্যামেরাওয়ালা স্মার্টফোন, ফ্রন্ট ফ্ল্যাশ থাকলে তো আরও ভালো। অন্ধকারেও যখন খুশি তুলে ফেলতে পারবেন মনের মত সেলফি। চটপট বদলাতে থাকবে সোশ্যাল সাইটের ‘ডিপি’। বন্ধুদের মাঝে সেলফি স্টার হয়ে উঠতে রইল সেলফি তোলার কিছু ট্রিকস।

Advertisement

মুখের সাথে মানানসই এক্সপ্রেশন

সেলফি তোলার সময়ে এক্সপ্রেশনটি দারুণ এবং বেশ কিছুক্ষণ এক্সপ্রেশনটি ধরে রাখার চেষ্টা করুন। না হলে ছবিটি নষ্ট হয়ে যাবে। এতে করে হয় আপনার চোখ বন্ধ হয়ে আসবে নয়তো ছবিটি ঝাপসা হয়ে যাবে। এক্সপ্রেশন স্থির রেখে ছবি তুলতে পারাটাই সেলফির প্রথম উদ্দেশ্য।

সোজা হয়ে সেলফি নয়

ভালো সেলফি তোলার একটি কার্যকরী টিপস হলো, আপনি কখনই একেবারে সোজা থেকে ছবিটি তুলবেন না। এর জন্য মুখের যেকোনো একটি সাইড বাছাই করুন। একটি গালের অংশকে প্রাধান্য দিন। এক্ষেত্রে চিবুকটিকে একটু নিচু করুন। একদম সোজা তুললে সেলফি না, পাসপোর্ট সাইজ ছবি মনে হবে।

আলোকে ঠিক অ্যাঙ্গেলে রাখুন

একটা সামান্য আলোর অ্যাঙ্গেল কিন্তু আপনার সেলফিকে অসাধারণ করে তুলতে পারে। সেলফি তোলার আগে যখন পোজ দেবেন, তখন দেখে নিন আলো কোনদিকে আছে। আলোকে কিন্তু বেস্ট ন্যাচারাল বিউটি প্রোডাক্ট বলা হয়। দিনের বেলায় সেলফি তোলার জন্য সূর্যের আলো আর রাতে সেলফি তোলার জন্য প্যান্ডেলের আলো বা রাস্তার আলো বেছে নিন।

হাসুন, ভালো করে পোজ দিন

সুন্দর করে হাসুন। গোমড়া মুখে পুজোর সেলফি মোটেই ভালো না। এমন করে হাসুন, যেন হাসিটাকে সত্যি লাগে, জোর করে আনা নয়। হাসুন মন থেকে। সেলফি নিজেই ভালো উঠবে।

চোখের ব্যবহার

সেলফি ছবি তোলার সময়ে চোখটাকে প্রাধান্য দিন। কেননা সেলফির আকর্ষণীয় অংশই হল চোখ। তাই তার সাজটা যেন আকর্ষণীয় হয়, সেদিকে অবশ্যই খেয়াল রাখুন। ছেলেরা আই লেন্সও ব্যবহার করতে পারেন। যারা চশমা পড়েন, তারা করতে পারেন চশমা নিয়েই নানান ভঙ্গিমা।

এডিট করার ভালো অ্যাপ নামান

আপনি নর্মাল ক্যামেরার বদলে ফিল্টার দিয়েও সেলফি তুলতে পারেন। এডিট করার জন্যও কোনও ভালো এডিট করার অ্যাপ নামান। তবে ছবি বেশি এডিট করবেন না। এতে ছবির স্বাভাবিকত্ব নষ্ট হবে।

খেয়াল থাকুক ব্যাকগ্রাউন্ডে

প্যান্ডেলে দাঁড়িয়ে সেলফি যখন তুলবেন তখন দেখবেন প্যান্ডেলের ব্যাকগ্রাউন্ডটাও যেন ভালো করে আসে। একটা সেলফিতে ব্যাকগ্রাউন্ডের বেশ বড়সড় ভূমিকা আছে। তাই খেয়াল রাখুন সেদিকেও।

The post পুজোয় হয়ে উঠুন ‘সেলফি স্টার’, রইল কয়েকটি সহজ টিপস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার