shono
Advertisement

বাস্কেটবল গড়িয়ে এসেছিল দরজায়, রাগে ৬ বছরের শিশু-সহ দম্পতিকে গুলি মার্কিন যুবকের!

ধৃত ২৪ বছরের রবার্টের বিরুদ্ধে খুনের মামলা করতে চায় পুলিশ।
Posted: 08:06 PM Apr 21, 2023Updated: 08:07 PM Apr 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মা-বাবার সঙ্গে খেলতে খেলতে বাস্কেটবলটি (Basketball) গড়িয়ে গিয়েছিল প্রতিবেশীর বাড়ির দরজায়। তা কুড়িয়ে আনার জন্য দৌড়য় ৬ বছরের শিশু। সঙ্গে মা-বাবাও। তারই মধ্যে ঘটে গেল অঘটন। বাড়ির দরজায় বল দেখে রেগে একেবারে তেলেবেগুনে জ্বলে ওঠে প্রতিবেশী, বছর চব্বিশের যুবক। আর তারপর সে যা ঘটালেন, তা শিউরে ওঠার মতোই। মেজাজ হারিয়ে সে সটান ওই শিশু ও তার মা-বাবার দিকে তাক করে গুলি (Shot)চালিয়ে দেয়! গুরুতর আহত বাবা। মা ও শিশুকন্যা অবশ্য হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছাড়া পেয়েছে। তবে আতঙ্ক কাটছে না। মার্কিন (US) মুলুকের নর্থ ক্যারোলাইনার ঘটনায় যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, ধৃত যুবকের নাম রবার্ট লুইস সিঙ্গলটারি। বয়স মাত্র ২৪। এই ঘটনা ঘটানোর পর সে পালিয়ে বেড়ায়। দু’দিন ধরে পালানোর পর অবশেষে তাকে ফ্লোরিডা (Florida) থেকে গ্রেপ্তার করা হয়। পুলিশ সূত্রে খবর, এর আগে ডিসেম্বর মাসে তাকে গ্রেপ্তার করেছিল পুলিশ। সেবার অভিযোগ ছিল, বান্ধবীকে মারধর করার। এবার রবার্টের বিরুদ্ধে সরাসরি খুনের মামলা (Murder charge) করতে চায় পুলিশ। সাম্প্রতিক ঘটনার বিবরণ শুনে পুলিশ অত্যন্ত বিপজ্জনক বলে মনে করছে তাকে।

[আরও পড়ুন: ‘কোষাগারে টান’, নবান্নে ডিএ বৈঠকে রফাসূত্র মিলল না, ক্ষুব্ধ আন্দোলনকারীরা]

ঘটনা গত মঙ্গলবারের। বাস্কেটবল খেলছিল ৬ বছরের শিশুকন্যা। সঙ্গে ছিলেন মা-বাবাও। খেলতে খেলতে রবার্টের বাড়ির কাছে বলটি গড়িয়ে যায়। আর তাতেই রেগে অগ্নিশর্মা রবার্ট বাড়ি থেকে বেরিয়ে সটান গুলি চালিয়ে দেয় তাঁদের উপর। শিশুর গালের গুলির একটা ছোট অংশ লাগে। মা কনুইয়ে আঘাত পেয়েছেন। তবে শিশুর বাবার পেটে গুলি লাগে। তিনি গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভরতি। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর ফুসফুস, লিভারে আঘাত রয়েছে। ভয়াবহ সেই অভিজ্ঞতার কথা জানিয়েছে ছোট্ট মেয়েটি।

[আরও পড়ুন: একদিকে ‘কিসি কা ভাই কিসি কি জান’, অন্যদিকে ‘চেঙ্গিজ’, জিতের পাশে দেব-প্রসেনজিৎ-অঙ্কুশ]

পুলিশ জানাচ্ছে, আগ্নেয়াস্ত্রের (Firearm) লাইসেন্সপ্রাপ্ত এক মার্কিন নাগরিক এভাবে নিজের অস্ত্র ব্যবহার করাটা অপরাধের মধ্যে পড়ে। কেউ আত্মরক্ষার্থে গুলি চালালে, তা তাঁর অধিকার। কিন্তু এভাবে ৬ বছরের নিরীহ এক শিশুর উপর গুলি চালানো খুনের চেষ্টা। তাই কঠিন শাস্তির মুখে পড়তে পারে রবার্ট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement