shono
Advertisement

সাদিকুর জোড়া গোল, অ্যাওয়ে ম্যাচে কেরালাকে হারিয়ে লিগ শিল্ডের লড়াইয়ে মোহনবাগান

অ্যাওয়ে ম্যাচে প্রায় ৪০ হাজার দর্শকের স্নায়ুর চাপ সামলে শেষ হাসি হাসলেন কামিন্সরা।
Posted: 09:32 PM Mar 13, 2024Updated: 10:04 PM Mar 13, 2024

মোহনবাগান: ৪ (সাদিকু ২, দীপক টাংরি, কামিন্স)
কেরালা ব্লাস্টার্স: ৩ (ভিবিন মোহনন, দিমিত্রস)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবল গোলের খেলা। ফুটবল লড়াইয়ের খেলা। ফুটবল হার না মানা মানসিকতার খেলা। বুধবার কেরলে মোহনবাগান (Mohun Bagan) বনাম কেরালা ম্যাচে গোল, লড়াই, হার না মানা মানসিকতা, দেখা গেল সবকিছুই। ৯০ মিনিটের দুর্দান্ত লড়াইয়ের পর শেষ হাসি হাসল মোহনবাগান। অ্যাওয়ে ম্যাচে প্রায় ৪০ হাজার দর্শকের সামনে কেরালাকে ৪-৩ গোলে হারিয়ে দিল সবুজ-মেরুন ব্রিগেড। জোড়া গোল করলেন সাদিকু। সেই সঙ্গে লিগ শিল্ড জয়ের লড়াইয়ে পুরোদমে উঠে এল মোহনবাগান।

ডার্বির (Kolkata Derby) ঠিক পরের ম্যাচ বরাবরই শক্ত গাঁট দুই প্রধানের জন্য। তাও আবার সেটা যদি হয় মাত্র ৪৮ ঘণ্টা পর, অ্যাওয়ে ম্যাচে ৪০ হাজার দর্শকের সামনে, তাহলে লড়াইটা আরও কঠিন হয়ে দাঁড়ায়। কিন্তু এই মোহনবাগান অ্যান্তনীয় লোপেজ হাবাসের মোহনবাগান। এই মোহনবাগান অদম্য মোহনবাগান। তাই কঠিন ম্যাচেও স্নায়ুর চাপ সামলে জয় ছিনিয়ে আনলেন কামিন্সরাই।

[আরও পড়ুন: অভিজিৎ ‘নর্দমার কীট’! ভাইরাল স্ক্রিনশট নিয়ে মুখ খুললেন দিব্যেন্দু]

খেলার ফল ৪-৩। হিসাবে বলছে কেউ কাউকে এক চুলও জমি ছাড়েনি। অথচ শুরুটা দুর্দান্ত করেছিল মোহনবাগান। ম্যাচের একেবারে ৪ মিনিটেই কার্যত একার ক্যারিশ্মায় গোল করে যান সাদিকু (Armando Sadiku)। ৬০ মিনিটে সেই সাদিকুই করেন দ্বিতীয় গোল। সেটাও বিশ্বমানের। একটা সময় এই মোহনবাগান দলে কেমন খাপছাড়া লাগত সাদিকুকে। কিন্তু এদিন যে পারফরম্যান্সে রীতিমতো নজর কাড়লেন তিনি। অবশ্য সাদিকুর এই জোড়া গোলের মাঝে একটি গোল করে যায় কেরলও। ৫৪ মিনিটে ভিবিন মোহননের গোলটিও অনবদ্য। সাদিকুর দ্বিতীয় গোলের মিনিট তিনের মধ্যেই অনবদ্য গোল করে সমতা ফেরান দিমিত্রস। মিনিট পাঁচেকের মধ্যে দীপক টাংরির গোলে ফের এগিয়ে যায় মোহনবাগান। আসলে গোটা ম্যাচেই খেলা হয়েছে সমানে সমানে। কেউ কাউকে জমি ছাড়েনি। কেরালা যতবার সমতা ফিরিয়েছে, ততবার এগিয়ে গিয়েছে মোহনবাগান। খেলার অতিরিক্ত সময় পর্যন্ত ফলাফল ছিল ৩-২। ছবিটা বদলে গেল সংযুক্ত সময়ে। সংযুক্ত সময়ের শেষ মুহূর্তে গোল করে কামিন্স মোহনবাগানকে এগিয়ে দেন ৪-২ গোলে। শেষ মুহূর্তে আবার আরও একটি গোল শোধ করে দিমিত্রস ব্যবধান কমালেন। কিন্তু খেলা শেষ হল ৪-৩ গোলেই।

[আরও পড়ুন: অভিজিৎ ‘নর্দমার কীট’! ভাইরাল স্ক্রিনশট নিয়ে মুখ খুললেন দিব্যেন্দু]

এদিন জয়ের ফলে লিগ (ISL) শিল্ড জয়ের দৌড়ে নিজেদের আধিপত্য বজায় রাখল মোহনবাগান। সবুজ-মেরুন শিবির এই মুহূর্তে ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মোহনবাগান। মুম্বই এক ম্যাচ বেশি খেলে ৩৯ পয়েন্টেই রয়েছে। তবে গোলপার্থক্য বেশি থাকায় লিগ শীর্ষে রয়েছে বাণিজ্যনগরীর ক্লাবটি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement