shono
Advertisement

একই দিনে শহরে কেকেআর-মোহনবাগান ম্যাচ, পাল্টে যাবে কি আইএসএলের সময়সূচি?

১৪ এপ্রিল মোহনবাগান ও নাইটদের ম্যাচ নিয়ে হঠাৎই তৈরি হয়েছে আশঙ্কা।
Posted: 09:36 PM Mar 25, 2024Updated: 09:41 PM Mar 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দোলের দিনই প্রকাশিত হয়েছে আইপিএলের (IPL) পূর্ণাঙ্গ সূচি। ক্রীড়সূচি অনুযায়ী ইডেন গার্ডেন্সে টানা পাঁচটি ম্যাচ খেলবে নাইট রাইডার্স (KKR)। যার মধ্যে আছে ১৪ এপ্রিল লখনউ সুপার জায়ান্টসের (LSG) সঙ্গে ম্যাচটিও।
এদিকে ওই দিনই আইএসএলে (ISL) যুবভারতীতে মুম্বই সিটির বিরুদ্ধে নামছে মোহনবাগান (Mohun Bagan)। একই দিনে শহরে দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ যেমন উত্তেজনার পারদ বাড়াচ্ছে, তেমনই তৈরি করছে আশঙ্কার ছবিও।  ক্রিকেটের কাছে আবার আপস করবে না তো ফুটবল? 
এই মুহূর্তে ইন্ডিয়ান সুপার লিগে দ্বিতীয় স্থানে রয়েছে মোহনবাগান। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট তাদের। লিগ শীর্ষে থাকা মুম্বইয়ের পয়েন্ট ৪১। যদিও একটি ম্যাচ বেশি খেলেছে তারা। এই পরিস্থিতিতে লিগ শিল্ড জয়ের ক্ষেত্রে নির্ণায়ক হতে চলেছে ১৪ এপ্রিলের মোহনবাগান-মুম্বই সিটি এফসি ম্যাচটি। স্বাভাবিক ভাবেই মোহনবাগান সমর্থকরা সেদিন ভিড় জমাবেন যুবভারতীতে। দেশের ফুটবল ভক্তরাও তাকিয়ে থাকবেন ওই ম্যাচের ফলাফলের দিকে।

Advertisement

[আরও পড়ুন: দর্শক কটাক্ষে কোণঠাসা হার্দিক, ভক্তদের মন জিতবেন কী করে? জানালেন কিংবদন্তি লারা]

কিন্তু আশঙ্কার ছবিটা অন্য জায়গায়। এদেশে ক্রিকেটই সবচেয়ে জনপ্রিয়। বাকি খেলাগুলো বহু পিছিয়ে ক্রিকেটের থেকে। ক্রিকেটের জেল্লায় ম্লান দেশের অন্যান্য খেলা। আইপিএলের মতো কোটি টাকার লিগ নিয়ে মাতামাতি সেই জন্মলগ্ন থেকেই। কলকাতাও পিছিয়ে নেই সেই উন্মাদনায়। কিন্তু সেদিন ফুটবল আবার পিছনের সারিতে চলে যাবে না তো? 
মোহনবাগান-মুম্বই ম্যাচের বল গড়াবে বিকেল পাঁচটায়। অন্যদিকে ইডেনে নাইট বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচ শুরু দুপুর সাড়ে তিনটেয়। মাত্র দেড় ঘণ্টার ব্যবধানে শুরু হওয়া আইপিএল ও আইএসএল ম্যাচ নিয়ে আশঙ্কার পারদ চড়তে শুরু করেছে এখন থেকেই। একই দিনে ক্রিকেট আর ফুটবলের দুটি গুরুত্বপূর্ণ ম্যাচের প্রেক্ষিতে বাংলা ভাগ হয়ে যাওয়ারই কথা। পুলিশ-প্রশাসনই বা কীভাবে পুরো বিষয়টি সামলায়, সেটাও নজরে থাকবে। এর আগে ১০ মার্চের ডার্বি নিয়ে দড়ি টানাটানি কম হয়নি। 

[আরও পড়ুন : স্টেডিয়ামের মধ্যেই হাতাহাতি রোহিত-হার্দিকের ভক্তদের! ভাইরাল আহমেদাবাদের ভিডিও]

ব্রিগেডের জনগর্জন সভার জন্য মোহন-ইস্টের চিরন্তন ম্যাচ কলকাতার বাইরে চলে যাওয়ার একটা আশঙ্কা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত ১০ মার্চই ডার্বি অনুষ্ঠিত হয় কিন্তু সাড়ে সাতটার পরিবর্তে ম্যাচ শুরু হয় রাত সাড়ে আটটায়। যা নিয়ে ক্ষোভ জানিয়েছিল দুদলের সমর্থকরাই। ১৪ এপ্রিল কী হবে? ম্যাচের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে আইপিএলের পূর্ণাঙ্গ সূচি  ঘোষণার অব্যবহিত পরেই। আইপিএলের উচ্ছ্বাসের মধ্যে কি গুরুত্ব পাবে আইএসএলের  মোহনবাগান-মুম্বই ম্যাচ? আইপিএলের ঢক্কানিনাদের কাছে কি শেষ পর্যন্ত হার মানবে বাঙালির ফুটবল? উত্তর এখন সময়ের গর্ভে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement