shono
Advertisement
Yusuf Dikec

'সোয়্যাগ' দেখিয়ে অলিম্পিকে পদক, এবার সোশাল মিডিয়ায় ইউসুফ, শুরুতেই 'চ্যালেঞ্জ' মাস্ককে

এক্স হ্যান্ডেলে অভিষেকেই নেটদুনিয়ার মন জিতে নিয়েছেন তুরস্কের শুটার।
Published By: Anwesha AdhikaryPosted: 04:54 PM Aug 05, 2024Updated: 04:54 PM Aug 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি অলিম্পিকে কার্যত 'হিরো' হয়ে গিয়েছেন তুরস্কের শুটার ইউসুফ ডিকেচ। পকেটে হাত দিয়ে বন্দুক চালিয়ে রুপো জিতেছেন। কিন্তু তার থেকেও বেশি জিতেছেন আমজনতার মন। সাড়া জাগানো শুটার এবার পা রাখলেন সোশাল মিডিয়ার দুনিয়ায়। এক্স হ্যান্ডেলে যোগ দিয়েই আলাপচারিতা সেরে ফেললেন এলন মাস্কের সঙ্গে।

Advertisement

১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতে ভারতের মুখ উজ্জ্বল করেছেন মনু ভাকের ও সরবজ্যোত সিং। সেই ইভেন্টেই রুপো পেয়েছিল তুরস্ক। তার পরেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে ডিকেচের ছবি। দাঁড়িয়ে ডান হাতে লক্ষ্যভেদ করছেন ৫১ বছর বয়সি শুটার। কিন্তু কেন এত হইচই তাঁকে নিয়ে? তার কারণ গিয়ারলেস অবস্থায় ডিকেচের শুটিংয়ের স্টাইল। সাধারণত শুটাররা অত্যাধুনিক চশমা ও এয়ারপ্লাগ পরে ইভেন্টে নামেন। থাকে বিশেষ ধরনের পোশাকও। কিন্তু ডিকেচের এক হাত পকেটে। চোখে সাদামাটা চশমা। ডিকেচের দাঁড়ানোর ক্যাজুয়াল ভঙ্গি ও ঠান্ডা মানসিকতা দেখে চর্চা শুরু হয়ে গিয়েছে নেটদুনিয়ায়।

[আরও পড়ুন: সংখ্যালঘুদের বাঁচানোর ডাক, ছিলেন সেনাপ্রধানের বৈঠকেও, কে এই আসিফ নজরুল?

নেটদুনিয়া কাঁপানোর পরে এবার ইউসুফ নিজেই যোগ দিলেন এক্স হ্যান্ডেলে। নতুন অ্যাকাউন্ট খুলে রবিবার নিজের প্রথম পোস্টেই ট্যাগ করেন এক্স কর্তা এলন মাস্ককে। ধনকুবেরকে তাঁর প্রশ্ন, "হাই এলন, তোমার কি মনে হয় যে ভবিষ্যতে রোবটরা পকেটে হাত রেখে পদক জিততে পারবে? আমরা কি এই বিষয়টা নিয়ে ইস্তানবুলে বসে আলোচনা করতে পারি?"

এমন প্রশ্নের জবাবে স্বভাবোচিত ভঙ্গিতেই জবাব দেন মাস্ক। টেসলা মালিকের মতে, "রোবটরা প্রত্যেক শটই বুলস আইয়ের ঠিক মাঝখানে গুলি মারবে।" দুজনের এই মজার কথোপকথন ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। তবে সোশাল মিডিয়ায় যেভাবে হুহু করে বাড়ছে ইউসুফের জনপ্রিয়তা, সেই নিয়ে আলাদা করে কোনও মন্তব্য করতে নারাজ তুর্কি শুটার।

[আরও পড়ুন: বাংলাদেশে ফের সেনাশাসন! অন্তর্বর্তী সরকার গঠনের ঘোষণা সেনাপ্রধানের, থাকবে আওয়ামি লিগ?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতে ভারতের মুখ উজ্জ্বল করেছেন মনু ভাকের ও সরবজ্যোত সিং। সেই ইভেন্টেই রুপো পেয়েছিল তুরস্ক।
  • ডিকেচের দাঁড়ানোর ক্যাজুয়াল ভঙ্গি ও ঠান্ডা মানসিকতা দেখে চর্চা শুরু হয়ে গিয়েছে নেটদুনিয়ায়।
  • সোশাল মিডিয়ায় যেভাবে হুহু করে বাড়ছে ইউসুফের জনপ্রিয়তা, সেই নিয়ে আলাদা করে কোনও মন্তব্য করতে নারাজ তুর্কি শুটার।
Advertisement