shono
Advertisement

রঙে সাজছে পাত, দোলের আগে শহরের নামী রেস্তরাঁয় নতুন পদের সমাহার

রঙের উৎসবের দিন আপনার গন্তব্য হোক এই রেস্তরাঁ। The post রঙে সাজছে পাত, দোলের আগে শহরের নামী রেস্তরাঁয় নতুন পদের সমাহার appeared first on Sangbad Pratidin.
Posted: 09:45 PM Feb 28, 2020Updated: 09:45 PM Feb 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ওরে ভাই ফাগুন লেগেছে বনে বনে…।’ আকাশ-বাতাস জুড়ে বসন্তের আগমন বার্তা, ডালে ডালে রঙিন পলাশের সমারোহ। আর মাত্র কয়েকটা দিন। আর তার পরেই রঙিন উৎসবে মেতে ওঠার পালা। একইসঙ্গে রাঙিয়ে তোলা নিজের মনকেও। বাঙালির ‘বারো মাসে তেরো পার্বণ’-র অন্যতম উৎসব দোলযাত্রা।

Advertisement

পরস্পরকে রাঙিয়ে তোলার পাশাপাশি সম্প্রীতির এক অভিন্ন বার্তা যেন ধ্বনিত হয়ে ওঠে এই দোলযাত্রা বা হোলিকে কেন্দ্র করে সারা দেশজুড়ে।তবে দোলের দিন জমিয়ে রঙ খেলার পাশাপাশি জমজমাট পেটপুজো না হলে বাঙালির উৎসবমুখর আনন্দের রেশে কেমন যেন ছন্দপতন হয়ে ওঠে। সেই কারণেই রঙের সঙ্গে খাবারের প্রতিও এই দিন বিশেষ নজর থাকে রসনাপ্রেমী বাঙালির। খাদ্যপ্রেমীদের মনের সেই কথাকে মাথায় রেখে শহর তিলোত্তমার অন্যতম রেস্তরাঁ ‘চাউম্যান’ সাজিয়ে তুলেছে তাদের রসনাসম্ভারের ডালিকে।

[আরও পড়ুন: কন্টিনেন্টালের স্বাদ পেতে চাইলে ঘুরে আসুন কলকাতার এই রেস্তরাঁগুলিতে]

মেনু-তালিকাতে চোখ বোলালে তাই দেখা যাবে খাওয়াদাওয়াতেও তাই রঙিন পরশের ছড়াছড়ি। আর এমনিতেই চাইনিজ কুইজিনের প্রতি বাঙালি রসনাপ্রেমীদের আকর্ষণ যে সর্বজনবিদিত তা আর নতুন করে বলার কথা নয়। ‘চাউম্যান’-এর খাবারের তালিকা বা বলা ভাল হোলি স্পেশাল মেনুর সম্ভারে রয়েছে –

  • বাটার গার্লিক প্রণ
  • মুন প্রণ ফ্রায়েড রাইস
  • হংকং চিকেন
  • মাশরুম পেপার সল্ট
  • প্রণ কা সিয়ং
  • সেজুয়ান অরেঞ্জ রোস্টেড পর্ক
  • সিঙ্গাপুর মেইফুন

পাশাপাশি রয়েছে জিভে জল আনা ডেজার্ট – টফি ওয়ালনাট আইসক্রিম ও টুটি-ফ্রুটি।


এককথায়, এবারের দোলযাত্রা তথা হোলি যে রঙের ছোঁয়ায় মেতে ওঠার পাশাপাশি রঙিন স্বাদের পরশে গাথা এক তৃপ্তির আস্বাদগাথা হতে চলেছে রসনাপ্রেমীদের কাছে, তাতে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: এক কাপেই তুফান! তিন লাখি চা মিলছে খাস কলকাতার ফুটপাতে]

The post রঙে সাজছে পাত, দোলের আগে শহরের নামী রেস্তরাঁয় নতুন পদের সমাহার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement