shono
Advertisement

টুইটারের অফিসের ভাড়াও মেটাতে পারছেন না মাস্ক, মার্কিন আদালতে মামলা ধনকুবেরের বিরুদ্ধে 

১ লক্ষ ডলারের বেশি ভাড়া বকেয়া রয়েছে।
Posted: 10:28 AM Jan 01, 2023Updated: 10:28 AM Jan 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার কেনার পর থেকেই নানা সমস্যায় বিপর্যস্ত এলন মাস্ক (Elon Musk)। মাইক্রোব্লগিং সাইটটির পরিচালন ব্যবস্থায় একাধিক বদল করে তুমুল সমালোচনার মুখে পড়েছেন টুইটারের নতুন কর্তা। রেকর্ড অঙ্কের সম্পত্তিও তাঁর হাতছাড়া হয়েছে। এহেন পরিস্থিতিতেই নয়া অভিযোগ উঠল টুইটারের বিরুদ্ধে। দীর্ঘদিন অফিসের ভাড়া মেটায়নি সংস্থাটি, এই অভিযোগ এনে সান ফ্রান্সিস্কোর আদালতে মামলা দায়ের করা হয়েছে। নোটিস দেওয়া সত্বেও ভাড়া মেটায়নি টুইটার, এই মর্মে অভিযোগব আনা হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, হেড কোয়ার্টার-সহ কোনও অফিসেই বকেয়া ভাড়া মেটায়নি টুইটার (Twitter)। তার মধ্যে রয়েছে ক্যালিফোর্নিয়ার অফিসও। হার্টফোর্ড বিল্ডিং নামে একটি বহুতলের ৩০ তলায় রয়েছে টুইটারের অফিস। মামলাকারীর তরফে বলা হয়েছে, অফিসের ভাড়া বাবদ ১ লক্ষ ডলারের বেশি বকেয়া রয়েছে। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ এক কোটি টাকারও বেশি। পাঁচ দিনের মধ্যে এই বকেয়া মেটানোর নির্দেশ দিয়ে নোটিস পাঠানো হয়েছিল টুইটারের পরিচালন সংস্থার কাছে। ১৬ ডিসেম্বরের নোটিসের পরেও ভাড়ার টাকা মেটানো হয়নি।

[আরও পড়ুন: ‘সুখ-সমৃদ্ধি-সাফল্যে ভরে উঠুক ২০২৩’, দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর]

তারপরেই সানফ্রান্সিস্কো স্টেট আদালতে মামলা দায়ের করেন টুইটার অফিসের বাড়িওয়ালা। একটি মার্কিন সংবাদপত্রের দাবি, বিশ্বজুড়ে যত অফিস রয়েছে, কোনওটিরই ভাড়া মেটায়নি টুইটার। ডিসেম্বর মাসেও দু’টি চাটার্ড বিমানের ভাড়া মেটানো নিয়ে অভিযোগ উঠেছিল টুইটারের বিরুদ্ধে। মাইক্রোব্লগিং সাইটের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল সেই ঘটনা নিয়েও। ভাড়া না মেটানোর অভিযোগ নিয়ে অবশ্য মুখ খুলতে চায়নি টুইটার কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ২০২২ সালে টুইটার কেনার পর থেকেই আর্থিক ক্ষতির মুখে পড়েছেন এলন মাস্ক। বছর শেষে জানা যায়, রেকর্ড পরিমাণ সম্পত্তি খুইয়েছেন টেসলা-কর্তা। একসময় ৩২১ বিলিয়ন মার্কিন ডলারের মালিন হয়েছিলেন তিনি। টেসলা-টুইটারের সেই মালিকই গত কয়েক মাসে খুইয়েছেন প্রায় ২০০ মিলিয়ন মার্কিন ডলার। বিশ্বের ধনীতম ব্যক্তি হিসাবেও নিজের জায়গা খুইয়েছেন একাধিকবার। তারপরে ভাড়া না মেটানোর অভিযোগ উঠল টুইটারের বিরুদ্ধে।

[আরও পড়ুন: বছরের শুরুতেই কলকাতায় দিকে দিকে দুর্ঘটনা, এজেসি বোস উড়ালপুলে মৃত্যু বাইক চালকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement