shono
Advertisement

২০ বছর সাপ ধরাই ছিল ধ্যান জ্ঞান, কেউটের কামড়ে মৃত্যু সেই যুবকের, ভাইরাল ভিডিও

সাপের কামড়ে কয়েক মিনিটেই মৃত্যু হয় যুবকের।
Posted: 06:27 PM Sep 14, 2022Updated: 10:58 PM Sep 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজটাল ডেস্ক: জীবনভর সাপ ধরাই ছিল তাঁর কাজ। মানুষের মুখে মুখে নাম হয়ে গিয়েছিল ‘স্নেক ম্যান’। সেই মানুষটারই মৃত্যু হল বিষধর সাপের কামড়ে। সম্প্রতি রাজস্থানের (Rajasthan) ওই ব্যক্তির মৃত্যু হয় একটি কেউটে (Cobra) সাপের কামড়ে । ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়েছে ওই ব্যক্তিকে সাপে কামড়ানোর ভিডিও। লোকপ্রিয় ‘সাপুড়ে’র শেষকৃত্যে জড়ো হন অসংখ্য মানুষ।

Advertisement

বছর ৪৫-এর মৃত ব্যক্তির নাম বিনোদ তিওয়ারি (Vinod Tiwari)। রাজস্থানের চুরু (Churu) জেলায় বাসিন্দা তিনি। গত ২০ বছর ধরে সাপ ধরার কাজ করা বিনোদ ওরফে ‘স্নেক ম্যান’ এলাকায় ব্যাপক জনপ্রিয়। স্থানীয়রা জানিয়েছেন, বিনোদ বন্যপ্রাণী প্রেমী ছিলেন। লোকালয় বা কারও বাড়িতে সাপ ঢুকে পড়লে বিনোদকে খবরে দিলেই কাজ হত। সে বিষধর সাপ ধরে গভীর জঙ্গলে ছেড়ে দিত তাদের। মানুষ ও সাপ উভয়কে রক্ষা করত।

[আরও পড়ুন: চলন্ত ট্রেনে প্রসব বেদনা মহিলার, সন্তানকে পৃথিবীর আলো দেখাতে সাহায্য করলেন মেডিক্যাল পড়ুয়া]

যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটি চুরু জেলার গোগামেদি এলাকার বলে জানা গিয়েছে। ভিডিওতে দেখা গিয়েছে, একটি দোকানের বাইরে বসে আছেন বিনোদ। একটি কেউটে সাপ ধরার পর সেটিকে ব্যাগে ভরার চেষ্টা করছেন। সেই সময় সাপটি কামড় বসায় বিনোদের আঙুলে। মিনিট কয়েক বাদে তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে।

ভাইরাল ভিডিওর ক্যাপশানে লেখা হয়েছে, “ভিডিওটি রাজস্থানের চুরুর। এলাকায় একটি সাপ ধরতে এসেছিলেন বিনোদ তিওয়ারি, কেউটি সাপটিকে ব্যাগে ভরার সময় সেটি বিনোদের আঙুলে কামড় দেয়। কয়েক মিনিট পরেই মৃত্যু হয় সাপ ধরে খ্যাত বিনোদের।” তার শেষকৃত্যে এলাকার অসংখ্য শোকগ্রস্ত মানুষ জড়ো হন।

[আরও পড়ুন: ‘বিশ্বাস করো, আর দুষ্টুমি করব না’, ম্যাডামের মানভঞ্জনে খুদে, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা]

যিনি সাপ ধরেন, তেমন লোকের সাপের কামড় খাওয়ার ঘটনা আগেও ঘটেছে। মাঝে কর্ণাটকের (Karnataka) এক যুবক ক্যামেরার সামনে নিজের ধরা তিনটি গোখরো সাপ নিয়ে কেরামতি দেখাতে গিয়ে ছোবল খান। সইদ নামের ওই যুবকের নিজের ইউটিউব (YouTube) চ্যানেল রয়েছে। সেখানে সাপেদের নিয়ে একই ধরনের ভিডিও রয়েছে। তবে এবারে গোলমাল হয় খেলা দেখাতে গিয়ে। যদিও দ্রুত হাসপাতালে চিকিৎসা শুরু হওয়ায় বেঁচে যান তিনি। সেই সৌভাগ্য হয়নি বিনোদ তিওয়ারির।   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার