shono
Advertisement

‘চন্দ্রযানের অবতরণ সম্প্রচার করা হোক পাকিস্তানে’, দাবি ইমরান-ঘনিষ্ঠ প্রাক্তন পাক মন্ত্রীর

বুধবার বিকেলেই বিক্রমের অবতরণ করার কথা চাঁদের দক্ষিণ মেরুতে।
Posted: 02:08 PM Aug 23, 2023Updated: 02:08 PM Aug 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরই তৈরি হতে চলেছে ইতিহাস। চাঁদের আবহাওয়া ঠিক থাকলে ভারতীয় সময় ৬টার একটু পরেই পৃথিবীর একমাত্র উপগ্রহের দক্ষিণ মেরুতে সফট ল্যান্ডিং করবে চন্দ্রযানের (Chandrayaan 3) ল্যান্ডার বিক্রম (Vikram)। সেই মুহূর্তের অপেক্ষায় অধীর অপেক্ষায় ভারতীয়রা। এই পরিস্থিতিতে পাক সরকারের প্রাক্তন মন্ত্রী এই মুহূর্তকে ‘ঐতিহাসিক’ বলে উল্লেখ করলেন। দাবি জানালেন পাকিস্তানের (Pakistan) সংবাদমাধ্যম যেন চন্দ্রযান ৩-এর চাঁদে অবতরণের মুহূর্তটি সম্প্রচার করে।

Advertisement

ইমরানের মন্ত্রিসভার সদস্য ছিলেন ফাওয়াদ চৌধুরী। সেই প্রাক্তন মন্ত্রীকেই দেখা গেল ইসরোর সাফল্য কামনা করতে। তিনি ভারতীয় বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়ে এই মুহূর্তকে ‘মানবসভ্যতার জন্য ঐতিহাসিক মুহূর্ত’ বলে উল্লেখ করেছেন। টুইটারে তিনি লিখেছেন, ‘পাক সংবাদমাধ্যমের উচিত সন্ধে সোয়া ৬টা থেকে চন্দ্রযানের ল্যান্ডিংয়ের সম্প্রচার করা। মানবসভ্যতার জন্য ঐতিহাসিক মুহূর্ত। বিশেষ করে ভারতের জনতা, বিজ্ঞানী ও মহাকাশ সংস্থার জন্য। অনেক অভিনন্দন।’

[আরও পড়ুন: সেফ ল্যান্ডিং করতে পারবে তো চন্দ্রযান? ‘দুশ্চিন্তার কিচ্ছু নেই’, আত্মবিশ্বাসী ইসরোর বিজ্ঞানীরা]

উল্লেখ্য, চাঁদের দক্ষিণ মেরুতে প্রথম পৌঁছনো দেশ হিসাবে জয়ধ্বজা ওড়াবে ISRO। দেশজুড়ে শুরু হয়ে যাবে উৎসব। আপাতত ইতিহাসের সাক্ষী হতে উন্মুখ সকলে।

[আরও পড়ুন: ‘২-১ কোটি মুসলিম মরলেও ক্ষতি নেই’, বিস্ফোরক মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement