Plan A Plan B movie review: গতে বাঁধা ছকের চোরাবালিতেই হারিয়ে গেল রীতেশ-তমান্নার ‘প্ল্যান এ প্ল্যান বি’, পড়ুন রিভিউ

10:17 PM Oct 07, 2022 |
Advertisement

সুপর্ণা মজুমদার: সেই পুরনো গতে বাঁধা ছক। দুই ভিন্ন স্বভাবের মানুষ চুম্বকের বিপরীত মেরুর মতো একে অন্যের দিকে আকর্ষিত হয়। তারপর পরের পরিণতি বেশ সহজেই আন্দাজ করা যায়। তাই শুরু থেকেই রীতেশ দেশমুখ ও তমান্না ভাটিয়ার ‘প্ল্যান এ প্ল্যান বি’ (Plan A Plan B) সিনেমা বেশ একঘেয়ে। 

Advertisement

Advertising
Advertising

নয়ের দশকের কোনও বিদেশি রোম্যান্টিক কমেডির কথা দর্শকদের মনে পড়তেই পারে। ছবিতে নিরালির ভূমিকায় অভিনয় করেছেন তমান্না ভাটিয়া (Tamannaah Bhatia)। মায়ের (পুনম ধিল্লোঁ) ম্যাচমেকিংয়ের ব্যবসার দায়িত্ব নেয়। কিন্তু অফিস এমন জায়গায় খোলে ডিভোর্সের উকিল কৌস্তুভ চৌগুলে ওরফে কস্টির অফিসের পাশে। এতেই বাধে বিপত্তি। টম অ্যান্ড জেরির মতো লড়াই হতে থাকে নিরালি ও ও কস্টির মধ্যে। তারপর? 

[আরও পড়ুন: বিনোদনের মোড়কে গুরুত্বপূর্ণ বার্তা দিল পরমব্রত-শুভশ্রীর ‘বৌদি ক্যান্টিন’, পড়ুন রিভিউ]

তারপর যা বহু রোম্যান্টিক সিনেমার পরিণতি হয়, তাই ‘প্ল্যান এ প্ল্যান বি’র ক্ষেত্রে হয়েছে। আখেরে মধুরেণ সমাপয়েৎ হয় কিনা তা আমার বলার চাইতে নেটফ্লিক্স (Netflix) ওয়েব প্ল্যাটফর্মে দেখে নেওয়াই ভাল। অবশ্য যদি দেখার ধৈর্য্য থাকে। পরিচালক শশাঙ্ক ঘোষ ছবিতে রোম্যান্স ও কমেডির মধ্যে ভারসাম্য রাখার আপ্রাণ চেষ্টা করেছেন। কিন্তু তা সে চেষ্টা খুব একটা সফল হয়নি। 

গোটা সিনেমা যেন রোডম্যাপ ছাড়াই যেদিকে রাস্তা পেয়েছে সেদিকে এগিয়েছে। কিছু জায়গায় বড্ড টিপিক্যাল। সংলাপও বেশ আরোপিত মনে হয়েছে। রীতেশ দেশমুখ অবশ্য নায়ক হিসেবে আপ্রাণ চেষ্টা করেছেন। তাঁর অভিনয় সাবলীল। তামান্নাকে কিছু জায়গায় দুর্বল লেগেছে। নিরালির মায়ের ভূমিকায় অভিনয় করে নজর কেড়েছেন পুনম ধিল্লোঁ। সবমিলিয়ে বলতে গেলে ‘প্ল্যান এ প্ল্যান বি’ কোনটাই রীতেশ ও তমান্না জুটির ক্ষেত্রে কাজ করল না। 

সিনেমা – প্ল্যান এ প্ল্যান বি
অভিনয়ে – রীতেশ দেশমুখ, তমান্না ভাটিয়া, পুনম ধিল্লোঁ, কুশা কাপিলা, বিদিতা বাগ
পরিচালনায় – শশাঙ্ক ঘোষ

[আরও পড়ুন: যোগ্য উত্তরসূরি! পুজোর অতিথিদের ভোগ দিল ছেলে, গর্বিত মা কাজল শেয়ার করলেন ভিডিও ]

This browser does not support the video element.

Advertisement
Next