shono
Advertisement

Sirf Ek Bandaa Kaafi Hai Review: টানটান কোর্টরুম ড্রামা ‘সির্ফ এক বান্দা কাফি হ্যায়’, একাই একশো মনোজ বাজপেয়ী

Zee5 ওয়েব প্ল্যাটফর্মে শুক্রবারই মুক্তি পেয়েছে নতুন এই সিনেমা।
Posted: 03:48 PM May 27, 2023Updated: 03:48 PM May 27, 2023

সুপর্ণা মজুমদার: সিনেমা হোক বা ওয়েব সিরিজ। ‘সির্ফ এক বান্দা কাফি হ্যায়’। আর তাঁর নাম মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee)। একার কাঁধেই গোটা একটা সিনেমা দিব্য বইলেন। অভিনয়ের জোরে সুন্দরভাবে উতরেও দিলেন।

Advertisement

আসারাম বাপুর বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি Zee5 ওয়েব প্ল্যাটফর্মের নতুন সিনেমা ‘সির্ফ এক বান্দা কাফি হ্যায়’ (Sirf Ek Bandaa Kaafi Hai)। ঘটনা কী হয়েছিল, তা অনেকেই জানেন। কিন্তু কীভাবে হয়েছিল, তা জানানো হয়েছে অপূর্ব সিং কারকি পরিচালিত সিনেমায়। টানটান উত্তেজনার কোর্টরুম ড্রামায় সংলাপের প্রাধান্য বেশি। আর তাতেই বাজিমাত করেছেন মনোজ।

[আরও পড়ুন: প্রযুক্তিকে হাতিয়ার করে মহাযুদ্ধ, জয় পাবেন আরশাদ ওয়ারসি? দেখুন ‘অসুর ২’-র ট্রেলার]

সিনেমা শুরু হয় ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট দিয়ে। যেখানে নাবালিকা নির্যাতিতা বাবাজির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করছে। সেই মামলা যায় অ্যাডভোকেট পি. সি. সোলাঙ্কির (মনোজ বাজপেয়ী) কাছে। সোলাঙ্কি প্রথমেই জানিয়ে দেয় মামলা দীর্ঘদিন ধরে চলবে আর আদালতে নির্যাতিতাকে নানা প্রশ্নের সম্মুখীন হতে হবে।

লার্জার দ্যান লাইফ ক্যারেক্টার নয় রক্তমাংসের চরিত্রের উপর ভরসা রেখেছেন পরিচালক। তাতেই ছবি সার্থক হয়েছে। বিরোধী পক্ষের উকিল হিসেবে বিপিন শর্মা যথাযথভাবে নিজের ভূমিকা পালন করেছেন। বাকি চরিত্ররা প্রায় সবই আনকোরা। তবে অভিনয়ে তাঁরা সাবলীল। বাবাজির চরিত্রটির মুখে কোনও সংলাপ প্রায় ছিল না। হ্যাঁ, ছবিতে কিছু খামতি চোখে পড়েছে। কিছু দৃশ্যে নাটকীয়তা বেশি মনে হয়েছে। যেমন ছাদে সোলাঙ্কি আর নির্যাতিতার কথোপকথন। তবে তা খুবই সামান্য সময়ের জন্য। আবার গল্প গতিপথে চলে এসেছিল। আর তাতে পকসো আইনের অনেক বিষয় বিস্তারিতভাবে রয়েছে। হ্যাঁ, পাঁচ বছরের কাহিনি এত ছোট পরিসরে দেখানো সম্ভব নয়, তবে পরিচালকের চেষ্টা অবশ্যই সাধুবাদ পাবে। আর মনোজ বাজপেয়ী পাবেন কুর্নিশ! বিশেষ করে শেষদৃশ্যের মনোলগের জন্য। সত্যিই তিনি ‘ওয়ান ম্যান আর্মি’।

সিনেমা – ‘সির্ফ এক বান্দা কাফি হ্যায়’
অভিনয়ে – মনোজ বাজপেয়ী, বিপিন শর্মা, অদ্রিজা সিনহা, সূর্যমোহন কূলশ্রেষ্ঠ, কৌস্তভ সিনহা, নিখিল পাণ্ডে প্রমুখ
পরিচালনা – অপূর্ব সিং কা

[আরও পড়ুন: আদা শর্মাকে লাগাতার হুমকি, কুপ্রস্তাবের মাশুল! জেলে ঠাঁই হল যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement