shono
Advertisement

Ganapath Movie Review: ভালো-মন্দের যুদ্ধে যোদ্ধা ‘গণপত’-এর উত্থান, অ্যাকশনেই ভরসা নায়ক টাইগার শ্রফের

সিনেমা হলে ছবিটি দেখতে যাওয়ার আগে এই বিষয়গুলি জেনে রাখুন।
Posted: 05:28 PM Oct 20, 2023Updated: 06:02 PM Oct 20, 2023

সুপর্ণা মজুমদার: বড়পর্দায় টাইগার শ্রফ (Tiger Shroff) মানেই অ্যাকশন, আর দুরন্ত নাচ। এই দুই প্রতিভাকে সম্বল করেই এগিয়ে চলেছেন জ্যাকিপুত্র। ‘গণপত’ সিনেমাতেও তার অন্যথা হল না। বিকাশ বহেলের এ ছবি শুধুমাত্র অ্যাকশন সর্বস্ব সায়েন্স ফিকশন হয়ে রয়ে গেল। যাতে ‘গণপত’-এর (Ganapath Movie) লোফার থেকে লিডার হয়ে ওঠার গল্প দেখানো হয়েছে।

Advertisement

২০৭০ সালের পৃথিবীর গল্প দেখানো হয়েছে পরিচালক বিকাশ বহেলের এই ছবিতে। ভবিষ্যতের সেই কাল্পনিক জগতে জোর যার ক্ষমতা তাঁর। আর এই ক্ষমতার প্রায় পুরোটাই সমাজোর ধনী মানুষজনের দখলে। গরীবদের কোনও অধিকারই নেই। খাবার আর পানীয় জলের জন্য নিত্য হাহাকার। এমন পরিস্থিতিতেই গুড্ডুর এন্ট্রি এবং তার গণপত হয়ে ওঠা।

[আরও পড়ুন: কোলে ‘বেবি রানাউত’, নবরাত্রির আবহে হাসপাতাল থেকে সুখবর দিলেন কঙ্গনা রানাউত]

‘চিল্লর পার্টি’, ‘ক্যুইন’, ‘সুপার ৩০’র মতো সিনেমা তৈরি করেছেন বিকাশ বহেল। মাঝে হেনস্তার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। সেই সমস্ত বিতর্কিত অতীতকে পিছনে ফেলেই ‘গণপত’ তৈরি করেছেন তিনি। ছবির প্রযোজনাতেও অংশীদার বিকাশ। চিত্রনাট্য তাঁরই লেখা। কিন্তু সে চিত্রনাট্য যেন হলিউডের ‘ম্যাড ম্যাক্স: ফিউরি রোড’, ‘ডিউন’ সিনেমা দ্বারা প্রভাবিত।
“আপুনকো যব ডর লাগতা হ্যায় না…তব আপুন বহত মারতা হ্যায়”র মতো সংলাপের মাধ্যমে যার বলিউডিকরণ করার আপ্রাণ চেষ্টা করা হয়েছে।

‘গণপত’ সিনেমার নামের নিচে লেখা হয়েছে ‘আ হিরো ইজ বর্ন’। অর্থাৎ এ ছবি গৌরচন্দ্রিকা মাত্র। ছবির শেষেও সেই সুযোগ রাখা হয়েছে। পরের ছবিতে হয়তো গল্পের ধার আরও বাড়বে। সেখানে টাইগার একটু অভিনয়ের চেষ্টা করতেই পারেন। কৃতীর এবার সিনেমা বাছার দিকে একটু মন দেওয়া উচিত। ‘মিমি’র মতো সিনেমার জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন তিনি। এবার অভিনেত্রীর বিগ-বাজেটের সিনেমার বদলে চরিত্রের প্রাধান্যের দিকে নজর দেওয়া উচিত। অমিতাভ বচ্চন যেটুুকু সময় পেয়েছেন স্বমহিমায় বর্তমান ছিলেন। সবমিলিয়ে বলতে গেলে, যাঁরা শুধু অ্যাকশন, নাচ আর টাইগার শ্রফের পারফেক্ট বডি দেখতে চান, তাঁরা ‘গণপত’-এর টিকিট কাটতেই পারেন।

সিনেমা – গণপত
অভিনয়ে – টাইগার শ্রফ, কৃতী স্যানন, অমিতাভ বচ্চন, এলি আব্রাহাম, রহমান, জামিল খান, গিরিশ কুলকর্ণি প্রমুখ
পরিচালক – বিকাশ বহেল

[আরও পড়ুন: ‘বিচ্ছেদ হয়ে গিয়েছে, বিরক্ত করবেন না!’, হঠাৎ করেই রাজ কুন্দ্রার পোস্ট, শিল্পার সঙ্গে ছাড়াছাড়ি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement