shono
Advertisement
Intercontinental Cup

মঙ্গলবার ভারত বনাম মরিশাস, টিমের আস্থা অর্জন করতে চান মানোলো

জাতীয় দলের হেডস্যর হিসেবে অভিষেক ম্যাচ মানোলোর।
Published By: Krishanu MazumderPosted: 05:36 PM Sep 02, 2024Updated: 06:05 PM Sep 02, 2024

স্টাফ রিপোর্টার: গতবার লেবাননকে হারিয়ে ইন্টার কন্টিনেন্টাল কাপ জিতেছিল ভারত। তখন একরকম প্রত্যাশা ছিল। ভারতীয় দলে ছিলেন সুনীল ছেত্রীর মতো ফুটবলার। কোচের দায়িত্বে ছিলেন ইগর স্টিমাচ।
এবার ইগরের জায়গায় ভারতীয় দলের হটসিটে বসেছেন মানোলো মার্কুয়েজ। সুনীল ছেত্রীও অবসর নিয়ে নিয়েছেন আন্তর্জাতিক ফুটবল থেকে। বুধবার থেকে শুরু হতে যাওয়া এবারের ইন্টার কন্টিনেন্টাল কাপের প্রথম ম্যাচেই মাঠে নামছে ভারত ও মরিশাস। এই ম্যাচ দিয়েই জাতীয় কোচের পদে অভিষেক হতে চলেছে মার্কুয়েজের। 

Advertisement

[আরও পড়ুন: মোহনবাগানে ফিরছেন ‘ঘরের ছেলে’! প্রীতমের প্রত্যাবর্তন নিয়ে তুঙ্গে জল্পনা]

অভিষেক ম্যাচে নামার আগে ভারতের কোচ বলছিলেন, “আমরা এই প্রতিযোগিতায় যে দুটো দলের বিরুদ্ধে খেলতে নামছি, তাদের র‌্যাঙ্কিং নিয়ে ভাবছি না। আমাদের নিজেদের উন্নতির জন্য প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে হবে। একই লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে হবে প্রত্যেককে। আমি জানি ফুটবলারদের প্রবণতা খুবই ভালো।”
যদিও জাতীয় শিবির খুব বেশি দিনের করতে পারেননি মানোলো মার্কুয়েজ। শনিবার শিবিরে যোগ দিয়েছে ইস্টবেঙ্গলের ফুটবলাররা। মোহনবাগানের ফুটবলাররা ডুরান্ড কাপ খেলে রবিবার যোগ দিলেন। ইন্টার কন্টিনেন্টাল কাপের (Intercontinental Cup) প্রস্তুতি নিয়ে দলের নির্ভরযোগ্য ফুটবলার লাললিয়ানজুয়ালা ছাংতে বলছিলেন, “খুব বেশিদিন আমরা প্রস্ততির সময় পাইনি। তবুও একসঙ্গে নিজেদের সেরাটা উজাড় করে দিয়ে ভালো ফল করব। এই ইন্টার কন্টিনেন্টাল কাপের পর ভিয়েতনামে ত্রিদেশীয় সিরিজ রয়েছে আগামী মাসে। তারপর নভেম্বরে রয়েছে ফিফা উইন্ডো।”
গত জুনে বিশ্বকাপের যোগ্যতা নির্ণয় পর্বে তৃতীয় রাউন্ড থেকে ছিটকে গিয়ে যথেষ্টই সমালোচনার মুখে পড়তে হয়েছিল ভারতীয় দলকে। তারপর জাতীয় কোচের পদ থেকে সরতে হয়েছে স্টিমাচকে। প্রাক্তন কোচ স্টিমাচ যেখান থেকে ছেড়ে গিয়েছিলেন, ঠিক সেখান থেকেই শুরু করছেন মানোলে মার্কুয়েজ। তাঁরও লক্ষ্য বিশ্বকাপের যোগ্যতা নির্ণয় পর্বে ভারতকে ভালো ফল করা। বিশেষ করে স্টিমাচ যে সাফল্য দিতে পারেননি সেই সাফল্য এনে দেওয়া। 

[আরও পড়ুন:প্যারিসে ফের ভারতের জয়জয়কার, প্যারালিম্পিক ব্যাডমিন্টনে সোনা জয় নীতেশে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গতবার লেবাননকে হারিয়ে ইন্টার কন্টিনেন্টাল কাপ জিতেছিল ভারত।
  • তখন একরকম প্রত্যাশা ছিল। ভারতীয় দলে ছিলেন সুনীল ছেত্রীর মতো ফুটবলার। কোচের দায়িত্বে ছিলেন ইগর স্টিমাচ।
  • এবার ইগরের জায়গায় ভারতীয় দলের হটসিটে বসেছেন মানোলো মার্কুয়েজ।
Advertisement