shono
Advertisement
Inter continental Cup

দুর্বল মরিশাসের বিরুদ্ধেও গোল করতে ব্যর্থ ছাংতেরা, ড্র দিয়ে ভারতীয় ফুটবলে শুরু মানোলো যুগ

ভারতীয় দলে সুনীলের মতো ক্ষীপ্র স্ট্রাইকারের অভাব ভালোমতোই চোখে পড়ল।
Published By: Subhajit MandalPosted: 09:26 PM Sep 03, 2024Updated: 09:55 PM Sep 03, 2024

ভারত: ০
মরিশাস: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিপক্ষ মরিশাস। ফিফা ক্রমতালিকায় যে দেশের স্থান ১৭৯তম। ভারতের ১২৪। মনবীর সিং, লালিয়ানজুয়ালা ছাংতেরা দুর্বল প্রতিপক্ষকে দুরমুশ করতে না পারলেও অন্তত অনায়াসে হারিয়ে দেবেন, তেমনই প্রত্যাশা করা হচ্ছিল। কিন্তু দিনের শেষে হতাশই হতে হল ভারতীয় সমর্থকদের। মরিশাসের বিরুদ্ধে গোল করতে পারলেন না ভারতীয় ফরওয়ার্ডরা। খেলা শেষ হল গোলশূন্যভাবে।

Advertisement

সুনীল ছেত্রীর অবসরের পর প্রথমবার মাঠে নামল ভারতীয় দল। নতুন কোচ মানোলো মার্কেজের অধীনেও এটাই প্রথম ম্যাচ মেন ইন ব্লু'র। হায়দরাবাদে এদিনের ম্যাচে সুনীলের মতো ক্ষীপ্র স্ট্রাইকারের অভাব ভালোমতোই চোখে পড়ল। সেই সঙ্গে বোঝা গেল মানোলো এখনও সঠিকভাবে দল গুছিয়ে উঠতে পারেননি। গোটা ম্যাচে বড্ড বেশি দিশাহীন মনে হল ভারতীয় ফুটবলারদের।

[আরও পড়ুন: ‘বাবার মানসিক সমস্যা রয়েছে’, বললেন যুবরাজ সিং, কিন্তু কেন?]

গোটা ম্যাচেই বলের দখল রইল ভারতের কাছে। ইতিউতি সুযোগও তৈরি হল। কিন্তু গোলমুখে গিয়ে কেমন ভ্যাবাচ্যাকা খেলেন টিম ইন্ডিয়ার ফরওয়ার্ডরা। গোটা ম্যাচে ভারত ৯টা শট মারল। তার মধ্যে গোলমুখে গিয়েছে শুধু একটা। সেটাও আটকে দিয়েছেন মরিশাসের গোলরক্ষক। 

[আরও পড়ুন: আমাদের ভবিষ্যৎ খুব একটা উজ্জ্বল নয়’, বাংলাদেশের কাছে হারের পরে উদ্বিগ্ন প্রাক্তন পাক তারকারা]


দুর্বল মরিশাসের বিরুদ্ধে ড্র করায় ইন্টার কন্টিনেন্টাল কাপ জয়ের লড়াইয়ে পিছিয়ে পড়ল ভারত। ভারত-মরিশাস-সিরিয়া নিয়ে ত্রিদেশীয় প্রতিযোগিতায় দুটো ম্যাচ খেলতে হবে সব দলকে। এখানে কোনও সেমিফাইনাল, ফাইনাল নেই। তবে নতুন জাতীয় কোচ মানোলো মার্কেজের এই ত্রিদেশীয় প্রতিযোগিতাকে মার্চ মাসে এশিয়ান কাপের কোয়ালিফাইং রাউন্ডের প্রস্তুতি হিসেবেই দেখছেন। কিন্তু প্রথম ম্যাচে টিম ইন্ডিয়ার যা পারফরম্যান্স তাতে খুব একটা খুশি হবেন না মনবীরদের নতুন কোচ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুনীল ছেত্রীর অবসরের পর প্রথমবার মাঠে নামল ভারতীয় দল।
  • নতুন কোচ মানোলো মার্কেজের অধীনেও এটাই প্রথম ম্যাচ মেন ইন ব্লু'র।
  • হায়দরাবাদে এদিনের ম্যাচে সুনীলের মতো ক্ষীপ্র স্ট্রাইকারের অভাব ভালোমতোই চোখে পড়ল।
Advertisement