shono
Advertisement
Kylian Mbappe

জোড়া গোলে ফর্মে ফিরলেন এমবাপে, লা লিগায় জয়ের সরণিতে রিয়াল মাদ্রিদও

রিয়াল বেতিসকে হারিয়ে লা লিগায় দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।
Published By: Arpan DasPosted: 01:15 PM Sep 02, 2024Updated: 01:15 PM Sep 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্রান্সের পিএসজি থেকে বহু প্রত্যাশা নিয়ে স্পেনে এসেছিলেন এমবাপে। রিয়াল মাদ্রিদের জার্সিতে সুপার কাপের ফাইনালে গোল করে ট্রফিও জিতেছিলেন। কিন্তু লা লিগায় পর পর তিন ম্যাচে তাঁর গোলখরা দেখে আতঙ্কিত হয়েছিলেন ভক্তরা। তাহলে কি স্পেনের লিগের কড়া প্রতিদ্বন্দ্বিতায় অসহায় বোধ করছেন এমবাপে? এবার জোড়া গোল করে সমালোচকদের মুখ বন্ধ করে দিলেন তিনি।

Advertisement

লা লিগায় প্রথম ম্যাচে জয় পায়নি গতবারের চ্যাম্পিয়নরা। দ্বিতীয় ম্যাচে ভালাদোলিদকে সহজেই হারিয়েছিলেন ভিনিসিয়াসরা। কিন্তু তৃতীয় ম্যাচে লা পালমাসের সঙ্গে ফের ড্র। তার সঙ্গে আন্সেলোত্তির চিন্তা বাড়িয়েছিল এমবাপের ফর্ম। একাধিক গোলের সুযোগ মিস করে আরও আশঙ্কা বাড়িয়ে তুলেছিলেন। এদিন অবশ্য রিয়াল বেতিসের সঙ্গে পুরনো ছন্দেই দেখা গেল ফরাসি তারকাকে। তাঁর জোড়া গোলের সৌজন্যে ২-০ ব্যবধানে জেতে রিয়াল মাদ্রিদ।

[আরও পড়ুন: ভারতের সর্বকালের সেরা একাদশ বেছে নিলেন গম্ভীর, বাদ রোহিত, জায়গা পেলেন ধোনি-কোহলি?]

স্যান্তিয়াগো বের্নাবেউতে প্রথমার্ধে রিয়াল গোলের মুখ খুলতে পারেনি। যদিও এমবাপে যে মরিয়া ছিলেন, সেটা বারবার প্রমাণ পাওয়া পাওয়া যাচ্ছিল। বক্সের মধ্যে দ্রুতগতিতে বল নিয়ে ঢুকে পড়েন বার বার। যোগ্য সঙ্গ দিচ্ছিলেন ভিনিসিয়াস, ভালভের্দেরাও। প্রথম গোল আসে ম্যাচের ৬৭ মিনিটে। ভালভের্দের ব্যাক হিল ধরে বক্সের মধ্যে ঢুকে পড়েন এমবাপে। ডান পায়ের দারুণ শটে জালে বল জড়িয়ে দেন তিনি। তার পরই বের্নাবেউতে প্রথমবার সেই চেনা সেলিব্রেশন করলেন এমবাপে।

[আরও পড়ুন: যুক্তরাষ্ট্র ওপেনের পুরুষদের ডাবলস থেকে বিদায় বোপান্না-এবডেনের, শেষ ষোলোয় হারলেন স্ট্রেট সেটে]

দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। বক্সের মধ্যে বল নিয়ে ঢুকে পড়েন ভিনিসিয়াস। গোলকিপার তাঁকে অবৈধভাবে আটকালে পেনাল্টি দেন রেফারি। সেখান থেকে গোল করতে ভুল করেননি এমবাপে। পরে তাঁকে তুলে নিয়ে রিয়ালের আরেক কিংবদন্তি মদ্রিচকে নামান আন্সেলোত্তি। এই জয়ের ফলে ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লা লিগায় দুনম্বরে আছে রিয়াল। ৪ ম্যাচে ৪টি জয় নিয়ে শীর্ষস্থানে আছে বার্সেলোনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফ্রান্সের পিএসজি থেকে বহু প্রত্যাশা নিয়ে স্পেনে এসেছিলেন এমবাপে।
  • রিয়াল মাদ্রিদের জার্সিতে সুপার কাপের ফাইনালে গোল করে ট্রফিও জিতেছিলেন।
  • কিন্তু লা লিগায় পর পর তিন ম্যাচে তাঁর গোলখরা দেখে আতঙ্কিত হয়েছিলেন ভক্তরা।
Advertisement