shono
Advertisement

‘আইএসএল চ্যাম্পিয়ন না হলে গোল্ডেন গ্লাভসের মূল্য নেই’, বলছেন মোহনবাগানের গোলকিপার বিশাল

সর্বাধিক ১১টি ম্যাচে অপরাজিত বিশাল।
Posted: 02:11 PM Mar 11, 2023Updated: 03:28 PM Mar 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএল (ISL)ফাইনালে উঠতে হলে সোমবারের ম্যাচ জিততেই হবে মোহনবাগানকে (Mohun Bagan)। প্রথম সেমিফাইনালে সবুজ-মেরুন বনাম হায়দরাবাদএফসি-র ম্যাচ গোলশূন্য ভাবে শেষ হওয়ার ফলে যুবভারতীর ম্যাচ নিয়ে আগ্রহ ও উত্তেজনা তুঙ্গে। কারণ এই ম্যাচেই ফয়সলা হয়ে যাবে ফাইনাল খেলবে কোন দল।

Advertisement

শুক্রবার সকালে হায়দরাবাদে হালকা অনুশীলনের পরে সন্ধ্যায় শহরে ফিরেছেন হুগো বুমোরা। শনি এবং রবিবার চূড়ান্ত প্রস্তুতি নেবে সবুজ-মেরুন শিবির। বাইরের মাঠে ড্র করার পরে পুরো দলের যা শরীরী ভাষা, তাতে জয় ছাড়া কিছুই ভাবছেন না পেত্রাতোস, প্রীতম কোটালরা। 

[আরও পড়ুন: ব্যাটিং কীর্তিতে শচীন, কোহলি, সৌরভদের ছুঁলেন রোহিত, গড়লেন কোন নজির?]

 

ইতিমধ্যে ২০২২-২৩ আইএসএলের সেরা গোলকিপারের মর্যাদা পেয়ে গিয়েছেন মোহনবাগানের গোলকিপার বিশাল কাইথ (Vishal Kaith)। হায়দরাবাদ ম্যাচে সোনালি আর্ম ব্যান্ড পরে নেমেছিলেন। গোল্ডেন গ্লাভ পেলেও গোলের নিচে দাঁড়িয়ে সর্বাধিক ১১টি ম্যাচে অপরাজিত বিশালের গলায় অন্য প্রতিজ্ঞা। 

পুরো দলের মতোই শরীরী ভাষার প্রতিফলন। হায়দরাবাদের বিরুদ্ধে সেমিফাইনালের দ্বিতীয় সাক্ষাতে নামার আগে বিশাল কাইথ যা বললেন–
গোল্ডেন গ্লাভ পেয়ে ভাল লাগছে। যে কোনও গোলকিপারের কাছেই স্বপ্ন থাকে এই সম্মান পাওয়ার। বিশ্বকাপ থেকে আইএসএল বা বিভিন্ন প্রতিযোগিতায়, সব জায়গাতেই এতদিন দেখতাম যে, কোনও একজন গোলকিপার এই সম্মান পাচ্ছে। আমারও স্বপ্ন ছিল এই সম্মান পাওয়ার। জীবনে প্রথম বার এই সম্মান পেলাম। এটা হয়তো আমাকে আরও ভাল খেলতে উদ্বুদ্ধ করবে। কিন্তু গোল্ডেন গ্লাভ পেয়ে আমি সন্তুষ্ট নই। আমার সামনে এখন দুটো লক্ষ্য। এক, শেষ দুটো ম্যাচ জিতে অপরাজিত থাকা। দুই, দুটি ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হওয়া। সেই লক্ষ্যেই সোমবার মাঠে নামব। মাঠে যখন নামব তখন এই সম্মানের কথা মাথায় রাখতে চাই না। ট্রফি না পেলে এই সম্মানের কোনও মূল্য নেই আমার কাছে। 

বিশাল কাইথের কথা গোটা দলের বক্তব্যেরই প্রতিফলন।  গোটা দল কতটা মুখিয়ে রয়েছে শেষ চারের দ্বিতীয় সাক্ষাতে নামার জন্য তা খুব সহজেই অনুমান করা সম্ভব।  

[আরও পড়ুন: মেজাজ হারিয়ে প্রকাশ্যেই সমর্থককে মার! ভিডিও ভাইরাল হতেই বিতর্কে শাকিব]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement