shono
Advertisement
Rahul Gandhi

'ধর্মের পবিত্রতা রক্ষা প্রশাসনের কর্তব্য', তিরুপতি লাড্ডু বিতর্কে সরব রাহুল গান্ধীও

তিরুপতির প্রসাদী লাড্ডু নিয়ে জোর জল্পনার মাঝেই শুক্রবার পিটিশন দাখিল করা হয়েছে সুপ্রিম কোর্টে।
Published By: Subhajit MandalPosted: 11:10 AM Sep 21, 2024Updated: 01:07 PM Sep 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডু বিতর্কে এবার সরব লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী(Rahul Gandhi)। তাঁর অভিযোগ, "যে অভিযোগ উঠছে, সেটা গোটা বিশ্বে তিরুপতির কোটি কোটি ভক্তকে আঘাত করেছে। সব ধর্মের পবিত্রতা রক্ষা করা প্রশাসনের কর্তব্য।"

Advertisement

তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডু ঘিরে দেশে শোরগোল তুঙ্গে। ল্যাব রিপোর্ট অনুযায়ী, লাড্ডুতে পাওয়া গিয়েছে গরুর চর্বি, মাছের তেল! কংগ্রেস শুরুর দিকে ইস্যুটিকে সেভাবে গুরুত্ব দিয়ে দেখেনি। বরং, ভোটের মুখে এটা বিজেপির মেরুকরণের চেষ্টা বলেও দাবি করা হয়েছিল হাত শিবিরের তরফে। কংগ্রেসের মুখপাত্র পবন খেরা সাংবাদিক বৈঠক করে দাবি করেছিলেন, ভোটের মুখে এই ধরনের মেরুকরণের ইস্যু তুলে সুবিধা পাওয়ার চেষ্টা করে বিজেপি। কিন্তু রাহুল গান্ধী মুখ তুলে খানিক বিজেপির সুরেই সুর মেলালেন। হিন্দুদের ভাবাবেগে আঘাত করা হয়েছেন, মনে করছেন রাহুলও।

 

এক্স হ্যান্ডেলে বিরোধী দলনেতা বললেন, "তিরুপতি মন্দিরের লাড্ডু নিয়ে যে বিতর্কের খবর আসছে, সেই খবর বিব্রতকর। প্রভু বালাজির কোটি কোটি ভক্ত রয়েছেন ভারত এবং গোটা বিশ্বে। এই ইস্যু সবাইকেই আঘাত করবে। এ নিয়ে পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা উচিত।" রাহুলের সাফ কথা, "গোটা দেশেই প্রশাসনের কর্তব্য সব ধর্মের পবিত্রতা বজায় রাখা।"

উল্লেখ্য, তিরুপতির প্রসাদী লাড্ডু নিয়ে জোর জল্পনার মাঝেই শুক্রবার পিটিশন দাখিল করা হয়েছে সুপ্রিম কোর্টে। মামলাকারীদের অভিযোগ, এই ঘটনায় হিন্দু ধর্মীয় রীতিনীতি লঙ্ঘন করা হয়েছে। প্রসাদকে একটি পবিত্র আশীর্বাদ মনে করেন এমন অসংখ্য ভক্তের অনুভূতি গভীরভাবে আঘাত পেয়েছে। ধর্মীয় অধিকার রক্ষার দাবি জানিয়ে আদালতে মামলাকারীদের আবেদন, প্রসাদে পশুর চর্বির উপস্থিতি মন্দির প্রশাসনের সবচেয়ে বড় ত্রুটি। হিন্দু ধর্মের পবিত্রতা যেন রক্ষা করা হয়। দ্রুত যেন পদক্ষেপ গ্রহণ করা হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডু বিতর্কে এবার সরব লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী।
  • তাঁর অভিযোগ, "যে অভিযোগ উঠছে, সেটা গোটা বিশ্বে তিরুপতির কোটি কোটি ভক্তকে আঘাত করেছে। সব ধর্মের পবিত্রতা রক্ষা করা প্রশাসনের কর্তব্য।"
  • তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডু ঘিরে দেশে শোরগোল তুঙ্গে।
Advertisement