shono
Advertisement

৩২ বছর পর সাজা, কং নেতা খুনে গ্যাংস্টার মুখতার আনসারির যাবজ্জীবন জেল

এক, দুই বা তিন নয়। পেরিয়ে গিয়েছে বত্রিশ বছর!
Posted: 03:50 PM Jun 05, 2023Updated: 03:56 PM Jun 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক, দুই বা তিন নয়। পেরিয়ে গিয়েছে বত্রিশ বছর! অবশেষে খুনের মামলায় দোষী সাব্যস্ত উত্তরপ্রদেশের জেলবন্দি গ্যাংস্টার মুখতার আনসারি। যাবজ্জীবন জেলের সাজা দেওয়া হয়েছে রাজ্যের পাঁচবারের বাহুবলী বিধায়ককে।

Advertisement

নয়েক দশকে উত্তরপ্রদেশের কংগ্রেস নেতা তথা প্রাক্তন বিধায়ক অজয় রাইয়ের ভাই অবধেশ রাইকে খুনের মামলা চলছিল আনসারির বিরুদ্ধে। দীর্ঘদিন ধরে মামলা চলার পর ১৯ মে শেষ হয় শুনানি। তবে সেদিন রায়দান স্থগিত রেখে বারাণসীর এমপি এমএলএ কোর্ট জানায় ৫ জুন রায়দান করা হবে। সেইমতো আজ সোমবার জেলবন্দি গ্যাংস্টার মুখতার আনসারিকে যাবজ্জীবন জেলের সাজা দেওয়া হয়েছে। বলে রাখা ভাল, আনসারির বিরুদ্ধে সবমিলিয়ে মোট প্রায় ৬০টি মামলা রয়েছে। তারমধ্যে ছ’টিতে দোষী সাব্যস্ত করা হয়েছে তাঁকে। গত এপ্রিল মাসে অপহরণ ও হত্যার অন্য একটি মামলায় আনসারির ১০ বছরের কারাদণ্ড হয়।   

[আরও পড়ুন: মৃত ভেবে মর্গে চালান, দেহ আনতে গিয়ে জীবিত ছেলেকে ফিরে পেলেন কলকাতার ব্যক্তি]

১৯৯১ সালের ৩ অগস্ট বারাণসীতে কংগ্রেস নেতা অজয়ের বাড়ির সামনে গুলিতে ঝাঁজরা হয়ে গিয়েছিলেন অবধেশ। ওই খুনের নেপথ্যে আনসারি ছাড়াও ভীম সিংহ, প্রাক্তন বিধায়ক আবদুল কলিম এবং রাকেশ নায়েক-সহ আরও দু’জনের নামে এফআইআর করেছিলেন অজয়।

উত্তরপ্রদেশের রাজনীতিতে বাহুবলী নেতাদের অভাব নেই। সেই তালিকায় অন্যতম নাম মুখতার আনসারি। ১৯৯৬, ২০০২, ২০০৭, ২০১২ ও ২০১৭ সালে তাঁর গড় মউ সদর থেকে বিধায়ক হন তিনি। এরমধ্যে জেল থেকেই শেষ তিনটি নির্বাচলে লড়াই করেছেন আনসারি। ২০২২ সালে ওই সিট থেকে জয়ী হয় তাঁর ছেলে আব্বাস আনসারি।

[আরও পড়ুন: ট্রেনের টিকিট কাটার সময় দিন মাত্র ৩৫ পয়সা, দুর্ঘটনার কবলে পড়লে পাবেন মোটা টাকা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement