shono
Advertisement

টপ এক্সিকিউটিভদের ছেঁটে ফেলছে মেটা, কোপ পড়তে চলেছে ভারতেও!

ইতিমধ্যেই ভারতে মেটার মার্কেটিং হেড অবিনাশ পন্থকেও ইস্তফা দিতে বলা হয়েছে।
Posted: 03:47 PM May 27, 2023Updated: 03:47 PM May 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোটখাটো চুনোপুঁটি নয়, এবার রাঘব বোয়ালদের পালা। সংস্থার উচ্চপদস্থ কর্মীদের এবার ছেঁটে ফেলার কাজ শুরু করল মেটা। গত নভেম্বর থেকে দফায় দফায় নীচু তলার এবং মাঝারি পদের কর্মীদের একটা বড় অংশকে বিশ্বের নানা প্রান্ত থেকে ছেঁটে ফেলেছে ফেসবুক-হোয়াটসঅ‌্যাপের মাদার কনসার্ন মেটা। এবার তারা বাদ দিতে চলেছে সংস্থা টপ এক্সিকিউটিভদের।

Advertisement

এই টপ এক্সিকিউটিভদের মধ্যে রয়েছে মেটা ইন্ডিয়ার লিগ‌্যাল ডিরেক্টর, মার্কেটিং ডিরেক্টরের মতো ওজনদার পদ। জানা গিয়েছে, ভারতের মেটা কর্মীদের মধ্যে থেকেও বড় সংখ্যায় ছাঁটাই করছে কর্তৃপক্ষ। হটস্টার থেকে মেটায় যোগ দেওয়া লিগ‌্যাল টিমের প্রধান অমৃতা মুখোপাধ‌্যায়কে ইতিমধ্যেই সরিয়ে দেওয়া হয়েছে। মাত্র দশ মাসের মধ্যেই চাকরি হারিয়েছেন তিনি।

[আরও পড়ুন: এই ভয়ংকর ভাইরাস ঢুঁ মারছে আপনার মোবাইলের কল লগ-ক্যামেরায়! সতর্ক করল কেন্দ্র]

গত নভেম্বর থেকে এখনও পর্যন্ত অন্তত ২১ হাজার কর্মীকে পিঙ্ক স্লিপ ধরিয়েছে মেটা (Meta)। তারই তৃতীয় পর্বে কোপ পড়তে চলেছে ছ’হাজার কর্মীর উপর এমনই জানা গিয়েছে সংস্থা সূত্রে। গোটা বিশ্বেই ছড়িয়ে থাকা মেটা কর্মীদের উপর কোপ পড়ছে বলে খবর।

ভারতে মেটার মার্কেটিং হেড অবিনাশ পন্থকেও ইস্তফা দিতে বলা হয়েছে। মার্কেটিং, অ‌্যাডমিনিস্ট্রেশন, হিউম‌্যান রিসোর্স, সব বিভাগ থেকে কর্মী সংখ‌্যা কমাচ্ছে মেটা। যদিও গত নভেম্বর থেকে কর্মী সংখ‌্যা হ্রাস করার পিছনে কারণ হিসাবে আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের ব‌্যবহার বৃদ্ধিকেই অন‌্যতম কারণ হিসেবে বলা হয়েছে।

[আরও পড়ুন: মানুষের মস্তিষ্কে চিপ বসাবে মাস্কের সংস্থা! অনুমতি দিল মার্কিন প্রশাসন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement