shono
Advertisement

সুপ্রিম কোর্টে পিছোল রাজীব কুমারের আদালত অবমাননার শুনানি

নতুন বেঞ্চ গঠনের পরই হবে পরবর্তী শুনানি। The post সুপ্রিম কোর্টে পিছোল রাজীব কুমারের আদালত অবমাননার শুনানি appeared first on Sangbad Pratidin.
Posted: 11:39 AM Feb 20, 2019Updated: 11:39 AM Feb 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালত অবমাননার মামলায় এখনই শুনানি হচ্ছে না রাজীব কুমার-সহ রাজ্যের ৩ শীর্ষকর্তার বিরুদ্ধে। ডিভিশন বেঞ্চের অন্যতম সদস্য বিচারপতি নাগেশ্বর রাও নিজেকে সরিয়ে নেওয়ায় পিছিয়ে গেল মামলার শুনানি। এর আগে রাজ্য সরকারের হয়ে মামলা লড়েছিলেন নাগেশ্বর রাও। তাই এই মামলা থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। মামলায় নতুন বেঞ্চ গঠন করা হবে। ২৭ ফেব্রুয়ারি নতুন বেঞ্চ গঠনের পর মামলার পরবর্তী শুনানি হবে। শুনানিপর্ব পিছিয়ে যাওয়ায় কিছুটা সময় পেয়ে গেলেন ৩ আইপিএস।

Advertisement

[মুসলিম যুবকের সঙ্গে ভাইঝির বিয়ে দিয়ে প্রশ্নের মুখে আরএসএস প্রচারক]

গত ৫ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টে রাজীব কুমার, মুখ্য সচিব মলয় দে এবং ডিজি বীরেন্দ্রর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনে সিবিআই।মামলার শরিক হয় কেন্দ্রও। সেই মামলায় ২০ ফেব্রুয়ারি অর্থাৎ, আজ শুনানির কথা ছিল। তবে, তার আগে আদালতে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল এই তিন প্রশাসনিক কর্তাকে। ইতিমধ্যেই হলফনামা দাখিল করেছেন তিন শীর্ষকর্তা। সেই হলফনামা খতিয়ে দেখে আগেই অবশ্য তিন কর্তাকে কিছুটা স্বস্তি দিয়েছিল শীর্ষ আদালত। আজ তিন আধিকারিকের আদালতে হাজিরা দেওয়া বাধ্যতামূলক ছিল না।

[কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর, ভোটের মুখে অতিরিক্ত ৩% ডিএ]

গত ৩ ফেব্রুয়ারি চিটফান্ড তদন্ত সংক্রান্ত বিষয়ে কলকাতার তৎকালীন পুলিশ কমিশনার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে তাঁর লাউডন স্ট্রিটের বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। কিন্তু রাজীব কুমারের বাড়িতে ঢুকতে তাদের বাধা দেওয়া হয়। উলটে কলকাতার সিবিআইয়ের দুই দপ্তর নিজাম প্যালেস এবং সিজিও কমপ্লেক্সে ঘেরাও করে কলকাতা পুলিশের কর্মীরা। সিবিআইয়ের কয়েকজন আধিকারিককে থানায় নিয়ে যাওয়া হয়। তাদের হেনস্তা করারও অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। সিবিআইয়ের দাবি, সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে হওয়া তদন্তে বাধা দিচ্ছে কলকাতা পুলিশ, এতে আদালতের অবমাননা হচ্ছে। ৫ ফেব্রুয়ারি আদালতে এই অভিযোগই জানানো হয়েছিল ডিজি, মুখ্য সচিব, এবং প্রাক্তন পুলিশ কমিশনরা রাজীব কুমারের বিরুদ্ধে। 

The post সুপ্রিম কোর্টে পিছোল রাজীব কুমারের আদালত অবমাননার শুনানি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement