shono
Advertisement

মুম্বই সিটি এফসির বিরুদ্ধে আজ নামছে ইস্টবেঙ্গল, তিন পয়েন্টই টার্গেট কুয়াদ্রাতের

মুম্বই সিটির গ্রেগ স্টুয়ার্টকে আইএসএলের সেরা বলছেন কুয়াদ্রাত।
Posted: 09:03 AM Dec 16, 2023Updated: 10:23 AM Dec 16, 2023

স্টাফ রিপোর্টার: শনিবার ইস্টবেঙ্গলের (East Bengal) সামনে মুম্বই সিটি এফসি (Mumbai City FC)। এবারের আইএসএলের অন্যতম সেরা দল। সেই দলের বিরুদ্ধে তাদেরই মাঠে নামার আগে মুম্বই সিটির আক্রমণভাগের ফুটবলার গ্রেগ স্টুয়ার্টকে আইএসএলের সেরা ফুটবলার বললেন ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত। যদিও প্রতিপক্ষকে অন্যতম সেরা দল, প্রতিপক্ষের স্টুয়ার্টকে সেরা ফুটবলার বললেও ড্র নয়, মুম্বই এরিনা থেকে তিন পয়েন্ট নিয়ে কলকাতা ফিরতে চান লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat)।
মুম্বই উড়ে যাওয়ার আগে কুয়াদ্রাতের বলেন, “আমরা সবাই জানি ওরা খুব ভালো দল। গত বছরের লিগ চ্যাম্পিয়ন। অনেক রেকর্ড ভেঙে এএফসি চ্যাম্পিয়নস লিগে গিয়েছে। যদিও সেখানে ভালো ফল হয়নি ওদের। তবে ওখান থেকে ফুটবলাররা অনেক কিছু শিক্ষা নিয়ে নিজেদের উন্নয়ন ঘটিয়েছে। আমাদের কাছে এই ম্যাচটা তাই খুবই কঠিন ম্যাচ। এই লিগে আমি মনে করি গ্রেগ স্টুয়ার্ট সেরা ফুটবলার। তাই ওকে আটকানোর জন্য আমরা পরিকল্পনা করেছি।”

Advertisement

[আরও পড়ুন: রোহিত জমানার ইতি, মুম্বই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া]

 

প্রতিপক্ষকে সমীহ করলেও এই অ্যাওয়ে ম্যাচ থেকে এক পয়েন্ট নয়, তিন পয়েন্ট নিয়েই কলকাতায় ফিরতে চান লাল-হলুদ কোচ, “প্রত্যেকটা ম্যাচেই আমরা জয়ের জন্যই নামি। আইএসএল দলগুলো একটা নির্দিষ্ট পয়েন্ট সংগ্রহ করতে চায় প্লেঅফে যাওয়ার জন্য। গত বছর যত পয়েন্ট প্রয়োজন ছিল প্লে অফে যাওয়ার জন্য, এবার বেশ কিছু ম্যাচ ড্র হওয়ায় তত পয়েন্ট নাও লাগতে পারে। আমি এই ম্যাচ থেকে তিন পয়েন্টের পরিকল্পনা করেছি কারণ, আট ম্যাচের মধ্যে আমরা এখনও পর্যন্ত দুটো ম্যাচ জয় পেয়েছি। সত্যি আমাদের আরও জয় প্রয়োজন।”

ঘরের মাঠে নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ৫-০ গোলে জয় পাওয়ার পর গত ম্যাচেই পাঞ্জাব এফসির কাছে আটকে যেতে হয়েছে নওরাম মহেশদের। পাঞ্জাব ম্যাচে গোল না করতে পারাকে দোষ দিচ্ছেন ইস্টবেঙ্গল কোচ। পাশাপাশি এটাও বলেছেন, সারা ম্যাচে প্রাধান্য ছিল তাঁদেরই। তবুও সবকিছুর মধ্যে ইতিবাচক দিকটাকেই খুঁজছেন লাল-হলুদের স্প্যানিশ কোচ।
যোগ করেন, “আমি এই দলের মধ্যে একাধিক ইতিবাচক দিক দেখতে পারছি। ফুটবলাররা পরিকল্পনামতো ঠিক পথেই এগোচ্ছে। গত দুই ম্যাচে গোল না খাওয়াটাও একটা ইতিবাচক দিক। যা আগের আইএসএলে হয়নি। এর মানে আমরা ভালো কিছু গড়তে চলেছি। সময় লাগবে ঠিকই, তবে এই ধারাবাহিকতাকে ধরে রাখতে হবে। প্রত্যেকটা ম্যাচই আমাদের কাছে শিক্ষণীয়।”

[আরও পড়ুন: পাকিস্তানের পর বাংলাদেশের বিরুদ্ধে হার, যুব এশিয়া কাপ থেকে বিদায় ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement