shono
Advertisement

ঘরের মাঠে নবাগত পাঞ্জাবের বিরুদ্ধেও ড্র, ইস্টবেঙ্গল আছে ইস্টবেঙ্গলেই!

আইএসএলে প্রথমবার পর পর দু ম্যাচ জয়ের স্বপ্ন অধরা ইস্টবেঙ্গলের।
Posted: 09:56 PM Dec 09, 2023Updated: 10:06 PM Dec 09, 2023

ইস্টবেঙ্গল: ০
পাঞ্জাব এফসি: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগের ম্যাচে পাঁচ গোল। পরের ম্যাচে লিগ টেবিলের ১১ নম্বরে থাকা পাঞ্জাব এফসির বিরুদ্ধে গোলশূন্য ড্র! ইস্টবেঙ্গল (East Bengal) আছে ইস্টবেঙ্গলেই। আইএসএলে পদার্পণের পর থেকে যে দলটা ধারাবাহিকতার অভাবে ভুগেছে। কার্লেস কুয়াদ্রাতের শত চেষ্টাতেও সেই ধারা বদলানো গেল না। ঘরের মাঠে আইএসএলের নবাগত দল পাঞ্জাব এফসিকে (Punjab FC) হারাতে পারল না লাল-হলুদ ব্রিগেড।

Advertisement

আগের ম্যাচেই নর্থ-ইস্ট ইউনাইটেডকে পাঁচ গোল দিয়েছে লাল-হলুদ ব্রিগেড। চনমনে গোটা দল। তার উপর ঘরের মাঠের দর্শকদের সমর্থন ছিল সঙ্গী। তাছাড়া শনিবারের প্রতিপক্ষ ছিল আইএসএলে (ISL 10) নবাগত দল পাঞ্জাব এফসি। যারা কিনা মরশুমে একটা ম্যাচও জিতে উঠতে পারেনি। স্বাভাবিকভাবেই সমর্থকদের আশা ছিল, ইস্টবেঙ্গল জিতবে, এবং ভালোভাবে জিতবে। কিন্ত এদিন নর্থ-ইস্ট ম্যাচের পুনরাবৃত্তি ঘটাতে পারলেন না ক্লেইটনরা।

[আরও পড়ুন: শৌচালয়ের বাইরে শৌচকর্মের ‘অপরাধ’, ২৫ পড়ুয়ার হাতে গরম তেল ঢেলে শাস্তি ছত্তিশগড়ে!]

এদিন ম্যাচের শুরু থেকে লড়াইটা হয়েছে সমানে সমানে। দুই দলই সম্ভবত খেলছিল ৩ পয়েন্টের জন্য। ফলে খেলাটা হয়েছে এন্ড টু এন্ড। দুই দলই আক্রমণে যাচ্ছিল। যার ফলে রক্ষণের ফাঁকফোঁকরগুলোও ধরা পড়ে যাচ্ছিল। ম্যাচের প্রথমার্ধেই শেষদিকে একটা সুবর্ণ সুযোগ পায় পাঞ্জাব। ইস্টবেঙ্গল সেভাবে স্পষ্ট সুযোগ তৈরি করতে না পারলেও বলের দখল বেশি ছিল তাঁদেরই। একই ধারা বজায় থাকল দ্বিতীয়ার্ধেও। গতিময় ফুটবল। সমানে সমানে আক্রমণ দুদলেরই। কিন্তু ফাইনাল থার্ডে ভালো মানের পাস বা শটের অভাবে গোলটাই এল না। ফলে ম্যাচ শেষ হল গোলশূন্যভাবে।

[আরও পড়ুন: বিধানসভা থেকে সাভারকরের ছবি সরানোর দাবি মল্লিকার্জুন খাড়গের ছেলের, বাধা দিল দলই]

পাঞ্জাবের বিরুদ্ধে গোলশূন্য ম্যাচ খেলা নিঃসন্দেহে ইস্টবেঙ্গলের জন্য ধাক্কা।  যেভাবে আক্রমণভাগ এদিন কার্যত ভোঁতা হয়ে গেল সেটাও চিন্তায় রাখবে লাল-হলুদ শিবিরকে। তবে এসবের মধ্যে খুশির খবর, এই ড্রয়ের ফলে আপাতত পয়েন্ট টেবিলে ৬ নম্বরে উঠে এলেন ক্লেটনরা। তাঁদের সংগ্রহ ৯ পয়েন্ট। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement