shono
Advertisement

ম্যাচজুড়ে লাল কার্ডের ছড়াছড়ি, চলতি আইএসএলে প্রথমবার হার মোহনবাগানের

এগিয়ে থেকেও হার আইএসএল চ্যাম্পিয়নদের।
Posted: 10:20 PM Dec 20, 2023Updated: 11:03 AM Dec 21, 2023

মুম্বই সিটি এফ সি: ২ (স্টুয়ার্ট, বিপিন)

Advertisement

মোহনবাগান: ১ (কামিংস)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাল কার্ডের ম্যাচ। মোহনবাগান বনাম মুম্বই সিটি এফসির ম্যাচকে এক কথায় তুলে ধরতে হলে এটাই বলা যায়। গোটা ম্যাচে লাল কার্ড দেখলেন সাত খেলোয়াড়। ম্যাচে যত না গোল হল তার চেয়ে বেশিবার লাল কার্ড বেরল রেফারির পকেট থেকে। শেষ পর্যন্ত হেরে মাঠ ছাড়ল মোহনবাগান (Mohunbagan)। চলতি আইএসএলে (ISL) এই প্রথমবার হারের মুখ দেখল জুয়ান ফেরান্দোর দল। এগিয়ে থেকেও জয় অধরাই থেকে গেল।

আইএসএলে কোনওদিন মুম্বইয়ের (Mumbai City FC) বিরুদ্ধে জিততে পারেনি মোহনবাগান। তবে এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে আইএসএল চ্যাম্পিয়নরা। ম্যাচের ১৩ মিনিটের মাথায় মনবীর সিংকে জঘন্য ট্যাকল করে লাল কার্ড দেখেন আকাশ মিশ্র। ১০ জনের মুম্বইকে পেয়ে আক্রমণের ঝাঁজ আরও বাড়ায় মোহনবাগান। লিস্টন, কামিংসদের আটকাতে অযথা ট্যাকল শুরু করে মুম্বই। তবে ২৫ মিনিটে লিস্টনের দুরন্ত পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন বিশ্বকাপার। তবে প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগেই সমতা ফেরায় মুম্বই। গোলকিপারকে একেবারে বোকা বানিয়ে জালে বল জড়িয়ে দেন গ্রেগ স্টুয়ার্ট।

[আরও পড়ুন: অধিনায়কত্ব থেকে কেন সরানো হল রোহিতকে? শচীনকে টেনে সাফাই মুম্বইয়ের]

হাফটাইমের পর খেলা শুরু হতেই জোড়া লাল কার্ডের ধাক্কা বাগান শিবিরে। ৫৫ মিনিটে ট্যাকল করে লাল কার্ড দেখেন আশিস রাই। ঠিক তিন মিনিটের মাথায় ভালপুইয়াকে ট্যাকল করতে যান শুভাশিস। রেফারির সিদ্ধান্ত মানতে না পেরে ঝগড়ায় জড়িয়ে পড়েন লিস্টন। সেই ‘অপরাধে’ তাঁকেও লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি। খানিকক্ষণের মধ্যেই কিয়ান ও পেত্রাতোসকে নামান ফেরান্দো। ৯ জনে নেমে গিয়েও দীর্ঘক্ষণ মুম্বই স্ট্রাইকারদের আটকে রেখেছিল মোহনবাগান।

৭৩ মিনিটে গোলদাতা স্টুয়ার্টের পাস থেকেই ফের গোল পায় মুম্বই। রক্ষণ জমাট করে মোহনবাগানকে আর সমতা ফেরানোর সুযোগই দেয়নি তারা। ওখানেই ম্যাচের ভাগ্য লেখা হয়ে যায়। যদিও নাটকের আরও বাকি ছিল। ৮৮ মিনিটে এসে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্টুয়ার্ট। ম্যাচ শেষ হওয়ার পরে বিপক্ষের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ার ফলে লাল কার্ড জুটল মুম্বইয়ের বিক্রমের কপালেও। লাল কার্ডে ভরা ম্যাচে ২-১ গোলে হেরে মাঠ ছাড়ল মোহন বাগান।

[আরও পড়ুন: বয়স ভাঁড়ানোর অভিযোগ, ৫ ফুটবলারকে ছাড়া মাঠে নেমেই হার ইস্টবেঙ্গলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement