shono
Advertisement

উড়ে গেল পাখি! ১৭ বছর পর টুইটারের লোগো পালটে দিলেন মাস্ক

'কথা রেখেছি', নতুন লোগো প্রকাশ করে বার্তা মাস্কের।
Posted: 10:17 AM Apr 04, 2023Updated: 10:27 AM Apr 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৭ বছর পর পালটে গেল টুইটারের (Twitter) লোগো। সোমবার থেকেই দেখা গেল, নীল রঙের পাখি নয়, লোগো হিসাবে দেখা যাচ্ছে বাদামি রঙা এক সারমেয়ের ছবি। টুইটার কর্তা এলন মাস্ক নিজেও নতুন লোগোর ছবি পোস্ট করেন এই মাইক্রোব্লগিং সাইটে। সেই সঙ্গে একটি চ্যাটের স্ক্রিনশট শেয়ার করেন মাস্ক (Elon Musk)। এক ইউজারের সঙ্গে টুইটারের লোগো বদল নিয়ে কথা বলেছিলেন তিনি। সেই ছবিটিই তুলে ধরেছেন ধনকুবের।

Advertisement

সোমবার থেকেই টুইটার খুলে ইউজাররা দেখতে পান, হোমপেজ থেকে উড়ে গিয়েছে চিরপরিচিত নীল পাখিটি। তার জায়গায় দেখা যায় একটি কুকুরের ছবি। তবে নেট দুনিয়ায় বেশ জনপ্রিয় এই কুকুরটিও। ডগিকয়েন নামে একটি ক্রিপ্টোকারেন্সি সংস্থার লোগো হিসাবে ব্যবহার হয় এই কুকুরের ছবি। অজস্র মিমের মাধ্যমেও নেটিজেনদের কাছে বেশ পরিচিত টুইটারের নতুন লোগো। 

[আরও পড়ুন: অশান্ত রিষড়ায় ট্রেন চলাচল স্বাভাবিক, সফর কাটছাঁট করে ফিরছেন উদ্বিগ্ন রাজ্যপাল]

ইউজারদের মধ্যে নয়া লোগো নিয়ে জল্পনা শুরু হতেই আসরে নামেন মাস্ক। একটি ছবি টুইট করেন তিনি। সেখানে দেখা যাচ্ছে, টুইটারের পরিচয়পত্র পরীক্ষা করছেন এক পুলিশকর্মী। কিন্তু সেখানে নীল পাখির ছবি দেখে চিনতে পারছেন না। তাঁর ভুল ভাঙিয়ে দিয়ে টুইটারের নয়া লোগো বলছে, “ওটা আসলে পুরনো ছবি।”

তবে ওয়েবসাইটে দেখা গেলেও মোবাইল অ্যাপে দেখা যাচ্ছে না কুকুরের লোগোটি। একটি চ্যাটের স্ক্রিনশট শেয়ার করেছেন মাস্ক। এক ইউজারকে প্রতিশ্রুতি দিয়েছিলেন, টুইটারের লোগো পালটে দেবেন। সেই চ্যাটের স্ক্রিনশট প্রকাশ করে মাস্কের টুইট, “কথা রাখলাম”। তবে প্রশ্ন উঠছে, অন্য একটি সংস্থার লোগো কেন ব্যবহার করেছেন মাস্ক? তাহলে কি মালিকানা বদল হতে পারে? অনেকের অনুমান, টুইটারের বড়সড় শেয়ার কিনতে পারে এই ডগিকয়েন সংস্থাটি। প্রসঙ্গত, টুইটারে লোগো বদলের পরেই একধাক্কায় ডগিকয়েনের বাজারমূল্য ৩০ শতাংশ বেড়ে গিয়েছে।

[আরও পড়ুন: আত্মসমর্পণের পথে ট্রাম্প, নিউ ইয়র্কে ব্যাপক অশান্তির আশঙ্কায় সতর্ক পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement