shono
Advertisement

PUBG প্রেমীদের জন্য সুখবর! ভারতে ফিরল ‘ব্যাটল গ্রাউন্ড’, কবে থেকে খেলা যাবে গেমটি?

পাবজির ধাঁচে তৈরি গেমটি এদেশে মারাত্মক জনপ্রিয়।
Posted: 09:58 AM May 28, 2023Updated: 09:58 AM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: PUB-G প্রেমীদের জন্য় সুখবর। অবশেষে ভারতে ফিরল ‘ব্যাটল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ (BGMI)। রবিবার সকাল থেকেই প্রি-ডাউনলোড করা যাচ্ছে জনপ্রিয় মোবাইল গেমটি। তবে শুধুমাত্র অ্যান্ডড্রয়েড ইউজাররাই এই গেম ডাউনলোড করতে পারছেন। আইওএস (iOS) ইউজাররা ২৯ তারিখ থেকে মোবাইলে ডাউনলোড করতে পারবেন জনপ্রিয় কোরিয়ান গেমটি।

Advertisement

এদিন সকাল থেকে ডাউনলোড করা গেলেও এখনই মোবাইলে BGMI খেলা যাচ্ছে না। ২৯ তারিখ থেকেই গেমটি আগের মতো খেলা যাবে বলে জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন। তাদের তরফে জানানো হয়েছে, “BGMI আবার ফিরছে। সকলকে সুস্বাগতম। ২৮ তারিখ থেকে গুগল প্লে স্টোর থেকে প্রি-লোড করা যাবে। ২৯ তারিখ থেকে আবার আগের মতোই খেলা যাবে।” স্বাভাবিকভাবেই এই ঘোষণার পর থেকেই পাবজি প্রেমীরা আত্মহারা। সকাল থেকেই ব্যাটল গ্রাউন্ড গেমটি ডাউনলোড করতে ব্যস্ত তারা।

[আরও পড়ুন: গুজরাট মডেলের এ কী হাল! মাধ্যমিকে ১৫৭টি স্কুলে সকলে সব পড়ুয়াই ফেল]

চিনের সঙ্গে ভারতের সম্পর্ক তিক্ত হওয়ার পরই কোপ পড়েছিল বহু চিনা অ্যাপে। যার জেরে এ দেশে নিষিদ্ধ হয়েছিল জনপ্রিয় গেম PUBG। সেই শূন্যস্থান পূরণ করে প্রায় একই ধাঁচে তৈরি গেম ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া। জনপ্রিয়ও হয়ে ওঠে। এক মধ্যে হঠাৎ গুগল প্লে স্টোর থেকে উধাও হয়ে যায় BGMI গেমটি। গুগলের তরফে জানানো হয়েছে, কেন্দ্রের নির্দেশ পাওয়ার পরই নাকি তারা এই অ্যাপটি প্লে স্টোরে ব্লক করে দেয়। এবার ফের পুরোদমে দেশে ফিরছে BGMI।

[আরও পড়ুন: অভিষেক-বীরবাহার কনভয়ে হামলার পর বদলি কুড়মি নেতা রাজেশ মাহাতো, তোপ শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement